সিলেটটুডে ডেস্ক

১২ মে, ২০১৫ ০০:২৬

সিকৃবিতে বোরকা পরে ছাত্রী হলে প্রবেশ, ৩ শিক্ষার্থী বহিষ্কার

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ছাত্রী হলে অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অভিযোগে ভেটেরিনারি এনিমেল সায়েন্স অনুষদের ৩ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। (সূত্র : ক্যাম্পাস লাইভ টুয়েন্টিফোর ডট কম)

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স ২০০৯-২০১০ শিক্ষাবর্ষের ছাত্র শাহ জামাল হোসেন সবুজ এবং একই অনুষদের ও একই বর্ষের দুই ছাত্রী কামরুন্নাহার সাথী ও আকলিমা বেগম রুনা। এর মধ্যে সবুজকে আজীবন ও অপর দুই ছাত্রীকে দুই সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সুহাসিনী দাস হলে বোরকা পরে ছাত্রের অনুপ্রবেশ ও অনৈতিক কাজের দায়ে তিনজনকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বহিষ্কারের সত্যতা নিশ্চিত করে রেজিস্টার বদরুল ইসলাম সোয়েব জানান, সিকৃবির বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিন কমিটির সভায় ‘অর্ডিন্যান্স ফর স্টুডেন্ট’ বিধি অনুযায়ী তিন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

জানা গেছে, গত ২৪ জানুয়ারি বোরকা পরে ছাত্রী হলের নিরাপত্তা ভেদ করে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সের ছাত্র জামাল হোসেন সবুজ সিকৃবির সুহাসিনী দাশ ছাত্রী হলে প্রবেশ করে। এ সময় একই অনুষদের ২ ছাত্রী কামরুন্নাহার সাথী ও আকলিমা বেগমে রুনার সাথে অনৈতিক কাজে লিপ্ত হয়।

বিষয়টি ক্যাম্পাসে জানাজানি হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটির অনুসন্ধানে প্রকৃত সত্য বেরিয়ে আসে। ওই কমিটির সুপারিশের ভিত্তিতে অভিযুক্তদের এ শাস্তি প্রদান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আপনার মন্তব্য

আলোচিত