নিউজ ডেস্ক

১২ মে, ২০১৫ ১৭:০৩

‘সিলেটের কৃষি উন্নয়নে শাবি ও সিকৃবির যৌথ গবেষণার সুযোগ রয়েছে’

সিলেটের কৃষি উন্নয়নে সিলেটের দুটি পাবলিক বিশ্ববিদ্যালয় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) একসাথে কাজ করার সুযোগ রয়েছে বলে জানিয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: গোলাম শাহি আলম।

মঙ্গলবার (১২ মে) কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদে বিশ্বব্যাংক ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের যৌথ অর্থায়নে পরিচালিত হেকেপ উপপ্রকল্পের অধীনে ‘ট্রেনিং অন প্রজেক্ট সাইকেল অ্যান্ড ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট’ বিষয়ক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে একথা বলেন।

তিনি বলেন- হাতে কলমে শিক্ষার মূল ভিত্তি হলো প্রশিক্ষণ। গ্রামীণ অর্থনৈতিক উন্নয়নে ও সম্পদের সুষ্ঠু ব্যবহার করতে কৃষি অর্থনীতির বিকল্প নেই।

বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ ভবনের অনুষদীয় কনফারেন্স রুমে অনুষ্ঠিত হওয়া কর্মশালার সভাপতিত্ব করেন সিকৃবির ডিন কাউন্সিলের আহ্বায়ক এবং হেকেপ উপপ্রকল্পের এসপিএম প্রফেসর ড. মো: শাহজাহান মজুমদার।

বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি এবং লিডিং ইউনিভার্সিটির সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: কবির হোসেন।

এ সময় তিনি উল্লেখ করেন কৃষি উন্নয়নে শাবি ও সিকৃবির যৌথ গবেষণার সুযোগ রয়েছে বলে জানিয়েছেন।

কৃষি অর্থনীতি ও পলিসি বিভাগের চেয়ারম্যান জসিম উদ্দিন আহাম্মদের পরিচালনায় উদ্বোধনী বক্তৃতা দেন কৃষি অর্থসংস্থান ও ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক এবং হেকেপ উপপ্রকল্পের এসপিএমটি কে, এম, মেহেদী আদনান। দুদিন ব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিকৃবির রেজিস্ট্রার মো: বদরুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক মো: সাজিদুল ইসলাম, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক মো: আনিসুর রহমান, গ্রন্থাগারিক সুবীর কুমার পাল, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস শাখার পরিচালক প্রকৌশলী মো: সারফুদ্দিন, অর্থ ও হিসাব শাখার পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. জীবন কৃষ্ণ সাহা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত