নিউজ ডেস্ক

১৩ মে, ২০১৫ ১১:১৭

জাফর ইকবালের প্রতি এমপি কয়েসের কটূক্তি : শিক্ষক সমিতির নিন্দা ও প্রতিবাদ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্ছিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান, বিশিষ্ট লেখক ও বিজ্ঞানী, মুক্তিযুদ্ধের চেতনায় বলিষ্ঠ কন্ঠস্বর অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল সম্পর্কে সিলেট-৩ আসনের সংসদ মাহমুদুস সামাদ চৌধুরী ৯ই মে যে বিদ্বেষমূলক বক্তব্য দিয়েছেন তাতে শাবি শিক্ষক সমিতি হতবাক ও মর্মাহত।

মাহমুদুদস সামাদ চৌধুরী কয়েসের এই ধরণের বিদ্বেষমূলক ও নিন্দনীয় বক্তব্য আশালীন, মিথ্যা ও নিচু মনের পরিচায়ক বলে মনে করেন শিক্ষক সমিতি। এছাড়া এই ধরণের বক্তব্যে জাফর ইকবালসহ সকল শিক্ষক চরম অপমানিত বোধ করেছেন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. কবির হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আব্দুল গণী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এছাড়া বিজ্ঞপ্তিতে সামাদের এরূপ অনভিপ্রেত ও বিদ্বেষমূলক বক্তব্য প্রত্যাহারের জোর দাবী জানানো হয়।

উল্লেখ্য, গত ৯ই মে শনিবার সকালে সিলেটের ফেঞ্চুগঞ্জে উপজেলা সদরের একটি কমিউনিটি সেন্টারে হাজী সাজ্জাদ আলী কল্যাণ ট্রাস্টের মেধা বৃত্তি বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. জাফর ইকবালকে সিলেটবিদ্বেষি আখ্যা দিয়ে এমপি কয়েস হুমকি দিয়ে বলেছিলেন- তাঁর ক্ষমতা থাকলে তিনি জাফর ইকবালকে কোর্ট পয়েন্টে নিয়ে এসে চাবুক মারতেন। এমপি কয়েসের এ বক্তব্য প্রচার হওয়ার পর সারদেশে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠেছে। দেশের ১৬জন বিশিষ্ট নাগরিক ইতোমধ্যে এর নিন্দা জানিয়েছেন, শাবি সাধারণ শিক্ষার্থীরা মাহমুদুস সামাদ চৌধুরীকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে। 

আপনার মন্তব্য

আলোচিত