নিজস্ব প্রতিবেদক

২৯ জুলাই, ২০১৭ ১৬:৩৫

অবশেষে মেয়াদ পূর্ণ করেই শাবি ছাড়লেন উপাচার্য আমিনুল হক

নানা ঝড়ঝাপটা সত্ত্বেও মেয়াদ পূর্ণ করেই শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাড়লেন উপাচার্য ড. আমিনুল হক ভূইয়া। বৃহস্পতিবার তাঁর ৪ বছর মেয়াদ পূর্ণ হয়। ওইদিনই ছিলো বিশ্ববিদ্যালয়ে তাঁর শেষ কর্মদিবস।

আজ শনিবার তিনি ক্যাম্পাস ছেড়েও চলে গেছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার ইশফাকুল হোসেন। ২০১৩ সালে শাবিতে যোগ দিয়েছিলেন আমিনুল হক ভূইয়া।

মেয়াদকালে বেশকয়েকবার শিক্ষক ও শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন আমিনুল হক। তাঁর অপসার ও পদত্যাগ দাবিতে শিক্ষক ও শিক্ষার্থীদের কয়েকবার টানা আন্দোলন করেন। সরকার অনুসারী শিক্ষকদের একাংশও উপাচার্যের বিরুদ্ধে আন্দোলনে নেমে। শিক্ষক ও শিক্ষার্থীদের উপাচার্যবিরোধী এসব আন্দোলন দেশজুড়ে আলোচিত হলেও আমিনুল হক ভূইয়া স্বপদেই বহাল থাকেন। অবেশেষ মেয়াদ পূর্ণ করেই শাবি ছাড়লেন এই উপাচার্য।

এদিকে, আমিনুল হক ভূইয়া চলে যাওয়ায় উপাচার্যহীন হয়ে পড়েছেন শাবি। সরকার থেকে এখন পর্যন্ত নতুন উপাচার্য নিয়োগ না দেওয়া হয়নি, কাউকে ভারপ্রাপ্ত দায়িত্বো প্রধান করা হয়নি। ফলে রোববার থেকে উপাচার্য ছাড়াই চলবে শাবির কার্যক্রম।
 
এ বিষয়ে শাবি রেজিস্ট্রার ইশফাকুল হোসেন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটমককে বলেন, সরকার এখনও কাউকে উপাচার্য পদে নিয়োগ দেয়নি। কাউকে ভারপ্রাপ্ত উপাচার্যেরও দ্বায়িত্ব দেয়া হয়নি।

এতে বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন কার্যক্রমে কোনো ব্যাঘাত ঘটবে না বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত