সিলেটটুডে ডেস্ক

০৫ আগস্ট, ২০১৭ ২১:০০

আন্দোলনের পর চাকরি ফিরে পেলেন ব্র্যাকের শিক্ষক ফারহান

শিক্ষার্থীদের ৭দিনের আন্দোলনের পর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ফারহান উদ্দিন আহমেদ চাকরি ফিরে পেয়েছেন।

শিক্ষার্থীদের আন্দোলনের পর ব্র্যাক বিশ্ববিদ্যালয় তাদের সিদ্ধান্ত থেকে সরে এসেছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. শাহুল আফজালকে দীর্ঘমেয়াদী ছুটিতে পাঠানো হয়েছে। একইসঙ্গে আইন বিভাগের শিক্ষক ফারহান উদ্দিন আহমেদকে লাঞ্ছনার অভিযোগে অভিযুক্ত সহকারী রেজিস্ট্রার মো. মাহিউদ্দিন ও জ্যেষ্ঠ কর্মকর্তা জাভেদ রাসেল পদত্যাগ করেছেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (৫ আগস্ট) এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ব্র্যাকের রেজিস্ট্রার শাহুল আফজালের ছুটি আগামী রোববার থেকে কার্যকর হবে। অপরদিকে শিক্ষক ফারহান উদ্দিন আহমেদের অব্যাহতি প্রত্যাহার করা হয়েছে। নিরাপত্তাকর্মীদের হাতে ছাত্রদের লাঞ্ছিত করা ও ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ আমলে নিয়ে বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটি গঠন করেছে এবং তারা তদন্ত শুরু করেছেন।

এছাড়া পূর্বঘোষিত সূচি অনুযায়ী আগামীকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তাৎক্ষণিক পতিক্রিয়ায় আন্দোলনকারীদের একজন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ১০ম সেমিস্টারের শিক্ষার্থী কাজী ফারহান গণমাধ্যমকে বলেন, আমাদের দাবি বিশ্ববিদ্যালয় মেনে নিয়েছে। তাই আমরা ক্লাস-পরীক্ষায় অংশ নেব। এই আন্দোলন আমাদের বড় অর্জন। আমরা বিশ্ববিদ্যালয়ের এমন সিদ্ধান্তকে স্বাগত জানাই।

রবিবার (৩০ জুলাই) থেকে ছাত্র-ছাত্রীরা রেজিস্টারের পদত্যাগ, আইন বিভাগের শিক্ষক ফারহান উদ্দিন আহমেদকে লাঞ্ছনা ও চাকরি থেকে অব্যাহতির প্রতিবাদে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত