রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

২৬ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:০৯

রাবি শিক্ষককে মারধরের ঘটনায় মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউটের (আইবিএ) এক শিক্ষককে মারধরের ঘটনায় মামলা দায়ের করেছেন ওই শিক্ষক।

সোমবার রাতে তিনি মামলা দায়ের করেন বলে জানান মতিহার থানার ওসি মেহেদি হাসান।

শিক্ষক হাছানাত আলী বলেন, “আমি সোমবার রাতে বাদী হয়ে মামলা করেছি। আর বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বরাবর লিখিত অভিযোগ দিয়েছে শিক্ষকদের পক্ষ থেকে। এছাড়া শিক্ষক সমিতিকেও একটা লিখিত চিঠি দেয়া হয়েছে।

“আমি যেহেতু দায়িত্বরত অবস্থায় মারধরের শিকার হয়েছি। তাই বিশ্ববিদ্যালয়কে অনুরোধ করা হয়েছে ব্যবস্থা নিতে।”

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, “শিক্ষকরা রেজিষ্ট্রার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। উপাচার্য মহোদয় ঢাকা থেকে আজই আসবেন। উনি আসলে আমি উনাকে ঘটনাটি বলব।

“যে ঘটনাটি ঘটেছে তা খুবই দুঃখজনক, লজ্জাজনক ঘটনা। এরকম ছাত্র আমাদের দরকার নেই বিশ্ববিদ্যালয়ে। আমি রেজিষ্ট্রারের সঙ্গে কথা বলব, আমাদের তাৎক্ষণিকভাবে যে ব্যবস্থা নেয়া দরকার তা নেব।”

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বলেন, “আজ সকালে আমাদের বরাবর চিঠি দেওয়া হয়েছে। সভাপতি স্যার বাইরে থাকায় আগামীকাল বিকেল ৫ টায় আমরা জরুরি মিটিং ডেকেছি। এ বিষয়ে যে সিদ্ধান্ত নেওয়া হবে তা জানিয়ে দেওয়া হবে।”

আইবিএর পরিচালক অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, “এ ঘটনার পর সোমবার বিকেল ইন্সটিটিউটে জরুরি সভায় ওই ছাত্রের ইন্টার্নশিপ রিপোর্ট জমাদানের প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। ঘটনাটি তদন্তের জন্য ইন্সটিটিউটের অধ্যাপক মহসিন-উল-ইসলামকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া এ বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর চিঠি দেওয়া হয়েছে।”

এদিকে শিক্ষককে মারধরের ঘটনায় বেলা ১১টার দিকে আইবিএ ভবনের সামনে মানববন্ধন করেছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। আর এ ঘটনায় নিন্দা জানিয়েছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন, রাজশাহী বিশ^বিদ্যালয় শাখা।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, “ওই শিক্ষককে মারধরের ঘটনায় ৪৪৮,৩২৫, ৩০৭, ৫০৬ ধারায় মামলা হয়েছে। আজ (মঙ্গলবার) সকালে আসামীকে কোর্টে পাঠানো হয়েছে।’

এর আগে সোমবার আইবিএ ভবনে আইবিএ’র নবম ডে ব্যাচের শিক্ষার্থী নাহিদ হায়দার ইন্টার্নশিপ পেপারে স্বাক্ষরকে কেন্দ্র করে তার শিক্ষককে মারধর করেন। পরে ওই শিক্ষার্থীকে ওই দিনই ঘটনার পর আটক করে পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত