সিলেটটুডে ডেস্ক

০৯ অক্টোবর, ২০১৭ ১৫:৪৯

বাংলাদেশ স্কাউটস সামাজিক নেতৃত্বে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: ভিসি কামরুজ্জামান

স্কাউট একটি সামাজিক প্রতিষ্ঠান যার মাধ্যমে নেতৃত্বের গুণাবলী তৈরি হয়। স্কাউটগন তাদের চিন্তা ভাবনার মাধ্যমে সমাজ পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

রোববার (৮ অক্টোবর) বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল সিলেটের ২৮৫তম রোভার স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

বাংলাদেশ স্কাউট রোভার আঞ্চলিক স্কাউটস এর পরিচালনায় এবং সিলেট জেলা রোভার স্কাউটস এর ব্যবস্থাপনায় গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দ আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

কোর্স ডিরেক্টর, লিডার, ট্রেইনার বাংলাদেশ স্কাউটস এবং লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ও ছাত্রকল্যাণ উপদেষ্টা প্রফেসর মো. আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট আঞ্চলিক স্কাউটস এর ডেপুটি রিজিওনাল কমিশনার ডা. মো. সিরাজুল ইসলাম এবং সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিলেট জেলা রোভার স্কাউট এর সম্পাদক ও মদন মোহন কলেজের সহযোগী অধ্যাপক মো. মবশ্বীর আলী।

এ সময় সিলেট স্কাউট অঞ্চলের বিভিন্ন লিডার, প্রশিক্ষক ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সে দেশের বিভিন্ন জেলা থেকে কলেজ, মাদরাসা ও বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫০ জন শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করছেন।

আপনার মন্তব্য

আলোচিত