শাবি প্রতিনিধি

১৯ নভেম্বর, ২০১৭ ২২:৩৭

শাবিতে শিকড়ের ‘দ্বাবিংশের ঝংকার’ শুরু বুধবার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘শিকড়’র ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চার দিনব্যাপী ‘দ্বাবিংশের ঝংকার’ শুরু হবে আগামী বুধবার।

‘মুক্ত সংস্কৃতিতে গড়ে তুলি মানব বন্ধন’ এ স্লোগানকে সামনে রেখে ২৩তম বছরে পদার্পণ করতে যাচ্ছে সংগঠনটি।

রোববার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাথে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ‘দ্বাবিংশের ঝংকার’ এর আহবায়ক মাসুম বিল্লাহ। এসময় তিনি আরও জানান, ১৯৯৫ সালে ১৯ নভেম্বর থেকে শুদ্ধ বাংলা সংস্কৃতি চর্চা করে আসছে সংগঠনটি। নতুন নতুন আঙ্গিকে তুলে ধরছে বাংলা সংস্কৃতির রূপ, রস ও মাধুর্য।

এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চার দিনব্যাপী আয়োজনের প্রথম দিন থাকছে জনপ্রিয় ব্যান্ড ‘জলের গান’ এর সংগীত। দ্বিতীয় দিন থাকছে ত্রপা মজুমদারের নির্দেশনায় ও মিহারুল কায়েসের ভাবানুবাদে নাটক ‘মুক্তি’, তৃতীয় দিনে সুমাইয়া বিনতে সেলিমের নির্দেশনা ও আব্দুল্লাহ আল মামুনের রচনায় নাটক ‘মেরাজ ফকিরের মা’। দ্বাবিংশের ঝংকারের শেষ দিনে থাকছে এএমসিএ নৃত্যদলের পরিবেশনায় মনিপুরি রাস নৃত্য ও শিকড়ের পরিবেশনায় ‘এই নদী শেষে’।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিকড়ের সভাপতি মেহরাব ইবনে নেওয়াজ, সহ সভাপতি আসাদ উজ জামান, সাধারণ সম্পাদক রাকেশ কুমার মন্ডল, সাংগঠনিক সম্পাদক সত্যজিৎ পাল।

আপনার মন্তব্য

আলোচিত