শাবিপ্রবি প্রতিনিধি

১০ জানুয়ারি, ২০১৮ ১৬:২৩

শাবিপ্রবির শিক্ষক সমিতি নির্বাচনে ভোটার তালিকা নিয়ে অভিযোগ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আসন্ন শিক্ষক সমিতির নির্বাচনের ভোটার তালিকায় অসঙ্গতির অভিযোগ তুলেছে শিক্ষকদের একাংশ।

মঙ্গলবার আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দের আহবায়ক অধ্যাপক ড. আখতারুল ইসলাম স্বাক্ষরিত একটি অভিযোগ পত্র নির্বাচন কমিশন বরাবর দেওয়া হয়েছে।

তিনি অভিযোগ করেন, গত ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়া সিন্ডিকেট নির্বাচনের ভোটার তালিকায় পদার্থ বিজ্ঞান বিভাগের দুই জন শিক্ষকের নাম না থাকলেও আগামী ১৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য শিক্ষক সমিতির নির্বাচনের ভোটার তালিকায় তাদের নাম সংযোজন করা হয়েছে। পদার্থ বিজ্ঞান বিভাগের ঐ দুই শিক্ষক অধ্যাপক ড. ইয়াসমিন হক এবং অধ্যাপক ড. সুশান্ত কুমর দাসের নাম ভোটার তালিকা থেকে বাদ দিয়ে সংশোধিত তালিকা প্রকাশ করার জন্য নির্বাচন কমিশনার বরাবর চিঠি পাঠান অধ্যাপক ড. আখতারুল ইসলাম।

উল্লেখ্য, মঙ্গলবার প্রকাশিত শাবি শিক্ষক সমিতি নির্বাচন-২০১৮ এর চূড়ান্ত ভোটার তালিকায় পদার্থ বিজ্ঞান বিভাগে ১নং ও ৩নং এ অধ্যাপক ড. ইয়াসমিন হক এবং অধ্যাপক ড. সুশান্ত কুমর দাসের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে যা গতবছরের ২১ ডিসেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল নির্বাচনের ভোটার তালিকায় ছিল না।

চিঠিতে উল্লেখ করা হয়, ‘আকস্মিকভাবে ঐ দুই শিক্ষকের নাম শিক্ষক সমিতির চূড়ান্ত ভোটার তালিকায় অন্তর্ভুক্তি পুরো নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করে এবং মাত্র তিন সপ্তাহের ব্যবধানে দুজনের নাম অন্তর্ভুক্তি ত্রুটিপূর্ণ ও অগ্রহণযোগ্য।’

এবিষয়ে যোগাযোগ করা হলে  শিক্ষক সমিতির নির্বাচন কমিশনার সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক মো. আনোয়ার হোসেন বলেন, ‘যারা পিআরএলে তাদেরকে সিন্ডিকেট নির্বাচনে ভোট দেওয়ার সুযোগ দেয়া হয়নি। কিন্তু শিক্ষক সমিতির নির্বাচনে তাদের ভোট দেওয়ার সে সুযোগটা থাকছে। এবিষয়ে চিঠি একটি পেয়েছি, যেহেতু অভিযোগ আসছে  দু-একদিনের মধ্যে বিষয়টির সমাধান করা হবে।’

উল্লেখ্য, ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়া পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইয়াসমিন হক এবং অধ্যাপক ড. সুশান্ত কুমর দাস গত বছর থেকে অবসরোত্তর ছুটিতে রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত