নিজস্ব প্রতিবেদক

১৫ জানুয়ারি, ২০১৮ ২০:৩৭

এলইউর স্থাপত্য বিভাগের নকশাগুলো কাজে লাগিয়ে সিসিকের উন্নয়ন সম্ভব: আরিফ

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট নগরের বিভিন্ন চত্বর ও রাস্তার মোড় সুপরিকল্পিতভাবে সাজানোর ক্ষেত্রে লিডিং ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের শিক্ষার্থীদের প্রদর্শিত প্রকল্পসমূহ বিশেষ গুরুত্ব রাখবে। তাদের নকশাগুলোকে কাজে লাগিয়ে সিলেট সিটি কর্পোরেশনের আরো উন্নয়ন করা সম্ভব। এসব প্রজেক্টস বিশ্বের উন্নত দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করে বাংলাদেশের স্থাপত্য শিল্পে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

সোমবার (১৫ জানুয়ারি) মেয়র আরিফ সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের আয়োজনে সপ্তাহব্যাপী শুরু হওয়া স্থাপত্য সপ্তাহ এর প্রকল্পসমূহ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দক্ষতার সাথে এমন সব নকসা তৈরি করতে পারে তা তাঁর ধারণা ছিল না। মেয়র উল্লেখ করেন যে, বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে বৃহৎ পরিসরে স্থাপত্য বিভাগের শিক্ষার্থীরা তাদের মেধাকে আরো শানিত করার সুযোগ পাবে।

স্থাপত্য বিভাগের শিক্ষার্থীরা মেয়র আরিফুল হক চৌধুরীকে ফুল দিয়ে বরণ করে নেয় এবং তাদেরকে উৎসাহ প্রদান করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন স্থাপত্য বিভাগের উপদেষ্টা অধ্যাপক স্থপতি চৌধুরী মোস্তাক আহমদ, স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান স্থপতি মো. শওকত জাহান চৌধুরী, সহকারী অধ্যাপক স্থপতি রাজন দাশসহ স্থাপত্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, ডেপুটি রেজিস্ট্রার (এডমিশন) মো. কাওসার হাওলাদার, ইনচার্জ (অর্থ ও হিসাব) রজত কান্তি চক্রবর্তী ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

নগরীর বন্দর বাজারস্থ বিশ্ববিদ্যালয়ের রংমহল টাওয়ার ক্যাম্পাসের ৭ম তলায় স্থাপত্য বিভাগ প্রাঙ্গণে সপ্তাহব্যাপী এ অনুষ্ঠানের প্রতিদিনের আয়োজনে থাকছে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী। চলচ্চিত্র প্রদর্শনী বিকেল ৪টায় এবং সন্ধ্যা ৭টায় থাকছে সাংস্কৃতিক সন্ধ্যা। এ স্থাপত্য সপ্তাহ চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত।

আপনার মন্তব্য

আলোচিত