সিলেটটুডে ডেস্ক

১৩ ফেব্রুয়ারি , ২০১৮ ১৯:২০

লিডিং ইউনিভার্সিটির ‘বসন্ত বরণ ও পিঠা উৎসব’

বাংলার রুপময় নিসর্গ ছুঁয়েছে বসন্ত। আর এই বসন্তকে বরণ করে নিতেই লিডিং ইউনিভার্সিটির কালচারাল ক্লাব পহেলা ফাল্গুন ১৪২৪ উপলক্ষে বর্ণাঢ্য 'বসন্ত বরণ ও পিঠা উৎসব' এর আয়োজন করেছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ২টায় নগরীর কবি নজরুল অডিটোরিয়ামে সঙ্গীত, নৃত্য, নাটক, মূকাভিনয়, র‌্যাম্পের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সবকটি বিভাগকে প্রদর্শন করাসহ মনোমুগ্ধকর সব পরিবেশনায় মুখরিত ছিল এ অনুষ্ঠান। লিডিং ইউনিভার্সিটির ব্যান্ড অর্ফেয়াস ও দ্য ব্যানড কমিউনিটি এর শিল্পীরা তাদের মনোজ্ঞ পরিবেশনায় মঞ্চ মাতান।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ড এর চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এবং রাগীব রাবেয়া ফাউন্ডেশনের ট্রাস্টি সৈয়দ আব্দুল হাই, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আবেদ হোসেন, লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলাম, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ হাবিবুল আহসান এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস।

কালচারাল ক্লাবের সদস্য নৈরিতা এবং রাজন রয়ের উপস্থাপনায় ফাল্গুনের বাসন্তী শুভেচ্ছা জানান কালচারাল ক্লাবের উপদেষ্টা চৌধুরী তাবাসসুম শাকিলা।

বসন্তের গান এবং নৃত্যে দিয়ে শুরু হওয়া এ অনুষ্ঠানে প্রধান অতিথি দানবীর ড. সৈয়দ রাগীব আলী সকলকে ফাল্গুনের শুভেচ্ছা জ্ঞাপন করে বলেন, লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বরাবরের মত এবারও বসন্ত বরণ অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতিকে তুলে ধরেছেন। বিশ্ববিদ্যালয়ের এমন অগ্রগতিতে আমি মুগ্ধ এবং আগামী দিনেও বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এ ধরনের মনমাতানো অনুষ্ঠানের প্রত্যাশা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, প্রকৃতির শোভায় বাংলাদেশ খুবই সুন্দর, আর ফাল্গুনের ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে আজকের এ আয়োজন পিঠা উৎসবের পরিবেশনা অত্যন্ত সুন্দর হয়েছে। এর সাথে লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বসন্তের সাজে আবৃত হচ্ছে।

তিনি উল্লেখ করেন, লিডিং ইউনিভার্সিটি, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজসহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ড. সৈয়দ রাগীব আলী শুধু একজন শিক্ষানুরাগী বা সমাজ সেবক নয়, সবার উপরে তিনি একজন সফল মানুষ। তিনি এই ফেব্রুয়ারি মাসে ভাষা শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করে আজকের এ অনুষ্ঠানের সফলতা কামনা করেন।

অধ্যক্ষ প্রফেসর ডা. আবেদ হোসেন জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের সকল শিক্ষক ও কর্মকর্তা, শিক্ষার্থীদের পক্ষ থেকে বাসন্তী শুভেচ্ছা জানিয়ে বলেন, নানা রঙ, নানা সাজ এবং নানা ঢঙ্গে সজ্জিত আজকের এ আয়োজন ভবিষ্যতেও এমন সাজে জীবন প্রস্ফুটিত হোক। লিডিং ইউনিভার্সিটি তার শ্রেষ্ঠত্ব ধরে রাখুক এবং ড. রাগীব আলীর এ জনকল্যাণময় কাজ দেশ ও সমাজের জন্য বয়ে আনুক সফলতা ও সমৃদ্ধি।

অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দ পিঠা উৎসবের বিভিন্ন স্টল ঘুরে পিঠা খেয়ে আয়োজনকারী শিক্ষার্থীদের উৎসাহিত করেন। এতে লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, শিক্ষার্থী এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত