নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি , ২০১৮ ১৮:৪৭

বৃহস্পতিবার সমাবর্তন, প্রাণের উৎসবে মেতেছে সিকৃবি

ক্যাম্পাসের ইতিহাসে একসাথে এতো প্রাণের উচ্ছ্বাস এর আগে আর কখনো দেখেনি কেউ। পাঁচ ছয় বছর পর বন্ধুদের দেখে একজন আরেকজনকে জড়িয়ে ধরছে, আবেগে কেউ কেঁদে ফেলছে। শিক্ষকদের পায়ে ধরে কোন কোন শিক্ষার্থী সালাম করছে, শিক্ষকরাও প্রাক্তন ছাত্রদের বুকে টেনে নিচ্ছেন। কত বছরের জমানো স্মৃতিগুলো যেন নতুন করে প্রাণ পেলো।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন বৃহস্পতিবার। সমাবর্তন অনুষ্ঠানে আসছেন রাষ্ট্রপতি এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ।

জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানায় সমাবর্তন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বাংলাদেশ মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। সিকৃবির প্রথম সমাবর্তনের সমাবর্তন বক্তা হিসেবে কথা বলবেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ ও চেয়ারপার্সন ড. মোহাম্মদ ফরাস উদ্দিন।

জানা যায়, সিকৃবির প্রথম সমাবর্তন অনুষ্ঠানে ভেটেরিনারি, এনিম্যাল ও বায়েমেডিকেল সায়েন্স অনুষদ, কৃষি অনুষদ, মাৎস্যবিজ্ঞান অনুষদ, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ এবং কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদে ৯৬৯ জন অনার্স ডিগ্রিপ্রাপ্ত হচ্ছে, ৩৯৫ জন মাস্টার্স ডিগ্রিপ্রাপ্ত হচ্ছেন এবং ১ জন পিএইচডি ডিগ্রি অর্জন করবে।

এর মধ্যে সেরা ফলাফলের জন্য অনার্সে রাষ্ট্রপতি স্বর্ণপদক পাচ্ছে ৬ জন এবং মাস্টার্সে রাষ্ট্রপতি স্বর্ণপদক পাচ্ছে ৪১ জন।

ইতোমধ্যে সমাবর্তনে অংশ নিতে সারা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন জায়গা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা ক্যাম্পাসে জড়ো হয়েছেন।

সোমবার থেকে চলছে সমাবর্তন শোভাযাত্রার মহড়া। শহীদ মিনার থেকে সমাবর্তন মাঠ পর্যন্ত গাউন ও সমাবর্তন টুপি পড়ে উৎসবে মেতেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম জানান, সার্বিক আয়োজন মোটামুটি সম্পন্ন হয়েছে। এখন মহামান্য রাষ্ট্রপতির অপেক্ষায় পুরো ক্যাম্পাস।

আপনার মন্তব্য

আলোচিত