সিলেটটুডে ডেস্ক

২৬ মার্চ, ২০১৮ ২২:৪৪

সিকৃবিতে দু'দিন ব্যাপী আলোকচিত্র প্রতিযোগিতা সম্পন্ন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) দুই দিন ব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রতিযোগিতা এবং আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির উদ্যোগে দুই দিন ব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রতিযোগিতা ২০১৮ এবং আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ফুচকা চত্বরে ২৫ মার্চ থেকে ২৬ মার্চ এ প্রদর্শনীটি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের জমা দেয়া ৫০০ আলোকচিত্র থেকে বিচারকদের দ্বারা ৪৫ টি ছবি বাছাই করা হয় এবং ছবিগুলো প্রদর্শনীতে প্রদর্শিত হয়।

প্রদর্শনীর শেষ দিনে বাছাইকৃত ছবি থেকে প্রথম তিনটি সেরা ছবি নির্বাচিত করা হয়।

প্রদর্শনীর শেষ দিন কৃষি অনুষদ ভবনের সম্মেলন কক্ষে সন্ধ্যা সাতটায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং আলোকচিত্রের গুরুত্ব নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি মো. সাহেদ রেদওয়ান খানের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক মারওয়া রহমান অন্বেষার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ড. মতিয়ার রহমান হাওলাদার।

এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. আবুল কাশেম, সিকৃবি ফটোগ্রাফিক সোসাইটির উপদেষ্টা ড. মোহাম্মদ রাশেদ চৌধুরী এবং ড. তিলক নাথ।

অনুষ্ঠানে প্রদর্শনী নিয়ে বক্তব্য দেন আহসান মুমিন মুন্না ও আলোকচিত্র পরামর্শক সৌমিক দেব। আলোচনা শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার তোলে দেন অতিথিরা।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আন্ত বিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রতিযোগিতা ২০১৮ এর বিজয়ীরা হলেন মোহাম্মদ মোস্তফা আল কাদির (১ম) , মো. রাজিবুল ইসলাম (২য়) এবং বিশ্ববিদ্যালয়ে দ্যা ব্ল্যাক গার্ল খ্যাত মাঈসা তাহসিন অর্নি (৩য়)।

আপনার মন্তব্য

আলোচিত