শাবি প্রতিনিধি

৩০ মার্চ, ২০১৮ ০০:৪৪

শাবি’র ফ্রেঞ্চ ল্যাঙ্গুয়েজ ক্লাবের কমিটি গঠন

সভাপতি ফয়জুল্লাহ, সম্পাদক মেহেদী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘ফ্রেঞ্চ ল্যাঙ্গুয়েজ ক্লাবের’ প্রথম কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ১২৯ নম্বর কক্ষে এই কমিটি ঘোষণা করেন আধুনিক ভাষা ইন্সটিটিউট পরিচালক অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায় ও ফরাসী ভাষা এর প্রভাষক রিয়াদুল ইসলাম।

ফরাসী ভাষার ডিপ্লোমা কোর্সের শিক্ষার্থী ফয়জুল্লাহ ওয়াসিফকে সভাপতি ও একই কোর্সের মেহেদী কবীরকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট এ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। এছাড়া কমিটিতে ১৫ জন শিক্ষার্থীকে সম্মানিত সদস্য হিসেবে ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি গোলাম মোস্তফা ফারুক, সহ-সভাপতি মোবারক হোসেন, ফাতিমা বেগম, আল ফয়সাল অনিক, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ আব্দুল্লাহ আল মামুন অপু, যুগ্ম সম্পাদক আশরাফুল হক, নুর আহমেদ, মো. গোলাম কিবরিয়া, কোষাধ্যক্ষ মাহির মাহমুদ খান, সহ কোষাধ্যক্ষ তৌহিদ আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিপা দেবনাথ, সহ সাংগঠনিক সম্পাদক তাহসিন ইবতিদা, হাসিবুল হাসান, সাংস্কৃতিক সম্পাদক শাশ্বতী পাল তুলি, সহ সাংস্কৃতিক সম্পাদক নুজাত নুমেরা, প্রচার সম্পাদক দিলরুবা মুস্তাফিজ, সহ-প্রচার সম্পাদক মার্জিয়া হক সিঁথি।

এছাড়া তিনটি উইংয়ের ভাষা’তে মেহেদী কবীর, সহ সম্পাদক সাকিব আহমেদ, রিসার্চ- এ ফয়জুল্লাহ ওয়াসিফ, সহ সম্পাদক আখতারুজ্জামান ও প্রকাশনাতে দীপিকা গায়েন, সহ সম্পাদক কামিল হাসানের নাম ঘোষণা করা হয়।

সম্মানিত সদস্য যারাঃ ফরাসি ভাষা শিক্ষাতে পড়াশোনা করছেন এবং সুনামের সাথে নিজ নিজ কর্মক্ষেত্রে সদ্ভাব বজায় রেখে চলেছেন এমন ১৫ জন সদস্যকে সম্মানিত সদস্য হিসেবে ঘোষণা করা হয়। এরা হলেন জ্যোতির্ময় সরকার, মুনাদির ইসলাম চৌধুরী, সুদীপ দাশ, আমিনুল ইসলাম, শংকর কুমার ধর, রিপন দাশ, জাহিদ হাসান, দিবাংশু পাল, ফয়েজ উদ্দিন, রাজিব পাল, পিন্টু কুমার চক্রবর্তী, স্বপন কুমার তালুকদার, অনুপ কান্তি দাশ, বিকাশ রঞ্জন পাল ও মোহাম্মদ সাফওয়ান আল মাহমুদ।


আপনার মন্তব্য

আলোচিত