রাবি প্রতিনিধি

৩০ মার্চ, ২০১৮ ১৩:৩৫

রাবিতে ৭ দিনব্যাপী নাট্যোৎসবের শুরু রোববার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের আয়োজনে সাত দিনব্যাপী বাংলাদেশ-ভারত মৈত্রী নাট্যোৎসব শুরু হচ্ছে আগামী রোববার।

গতকাল বৃহস্পতিবার (২৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ তথ্য জানান নাট্যকলা বিভাগের সভাপতি ড. মো. আতাউর রহমান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ওইদিন ( রোববার) বিকেলে এ আয়োজনের উদ্বোধন করবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোহবান। প্রতিদিন বিকেল চারটা ও সন্ধ্যা পৌনে সাতটায় বিশ্ববিদ্যালয়ের সুখরঞ্জন সমাদ্দার মিলনায়তন ও কাজী নজরুল ইসলাম মিলনায়তনে নাটক মঞ্চস্থ হবে। ৩০ টাকা মূল্যে আগের দিন থেকে নাটক শুরুর পাঁচ মিনিট পূর্বে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তন, টুকিটাকি চত্বর ও নাট্যকলা বিভাগের সামনে থেকে টিকিট সংগ্রহ করা যাবে।

সপ্তাহব্যাপী এই নাট্যোৎসবে বাংলাদেশ-ভারতের মোট ১৩টি নাট্যদল অংশগ্রহণ করবে। ভারত থেকে অশোকনগর নাট্যমুখ, লোককৃষ্টি, শ্রুতি পারফরমিং ট্রুপ এবং বাংলাদেশ থেকে বটতলা, প্রাচ্যনাট, সুবচন নাট্যদল, অনুশীলন নাট্যদল, ঢাকা থিয়েটার, লোক নাট্যদল, উত্তরাধিকার, মণিপুরি থিয়েটার, বাংলাদেশের পুতুলনাট্য গবেষণা ও উন্নয়ন কেন্দ্র এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ এ উৎসবে অংশ নিবে বলে লিখিত বক্তব্যে জানানো হয়।

উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা, বিশেষ অতিথি হিসেবে থাকবেন কথা সাহিত্যিক হাসান আজিজুল হক, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, অধ্যাপক মলয় ভৌমিক, রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের নাটক বিভাগের  অধ্যাপক ড. সোমনাথ সিনহা।

তিনি লিখিত বক্তব্যে বলেন, “উৎসবের সমাপনী দিন এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোহবান, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী অভিজিৎ চট্টোপাধ্যায়। এদিন বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ।


আপনার মন্তব্য

আলোচিত