শাবি প্রতিনিধি

৩১ মার্চ, ২০১৮ ১১:৩৯

শাবি’র স্বপ্নোত্থানের সভাপতি নাফি, সম্পাদক পলাশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নোত্থানের নতুন কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের গ্যালারি কক্ষে সংগঠনের নবীন বরণ অনুষ্ঠানে ৯ম কার্যনির্বাহী পরিষদের সদস্যদের নাম ঘোষণা করা হয়। এসময় স্বপ্নোত্থানের বর্তমান ও সাবেক সদস্য এবং শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।

ব্যবসায় প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহদীন আল নাফিকে সভাপতি ও অর্থনীতি বিভাগের রিজওয়ানুর রহমান পলাশকে সাধারণ সম্পাদক করে ৩৮ সদস্য বিশিষ্ট এ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি হাবিবুর রহমান, প্রধান সমন্বয়ক পিয়াল আহমেদ শান্ত, সহকারী সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, সৌরভ চন্দ্র ঘোষ, সাংগঠনিক সম্পাদক নাইমুল হাসান, সহ সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস, শাহাদাত সিদ্দিকী, কোষাধ্যক্ষ  দীপা চক্রবর্তী, সহ কোষাধ্যক্ষ প্রিয় মজুমদার, দফতর সম্পাদক জেনিয়া সুলতানা সুমনা, সহ-দফতর মাজহারুল হক জুবায়েদ, যোগাযোগ বিষয়ক সম্পাদক নাঈমা বিনতে নাসির মাটি, সহ যোগাযোগ সম্পাদক উদয় রহমান সরোজ, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশিক রহমান দীপ্র, সহ তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানজিকুর রহমান প্রিন্স, প্রকাশনা সম্পাদক তারিকুল ইসলাম স্পন্দন, সহ প্রকাশনা সম্পাদক দীপ তালুকদার, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন অনিক, সহ প্রচার সম্পাদক তানভীন হোসেন, আটর্স অ্যান্ড কালচারাল সম্পাদক তাহিরা তাহসিন, নিতু রানী বণিক, কামরুন্নেসা নাঈমা, সিনিয়র কার্যকরী সদস্য সৈয়দা আদিবা হুদা, কার্যকরী সদস্য তানজিদুর রহমান তানজিল, প্রীতম দাশ প্রিন্স, সেতু পাল ও জনিক তালুকদারের নাম ঘোষণা করা হয়।

অন্যদিকে রক্তদান বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন রকিব, সায়েদুল মো. সাফওয়া, মোফাজ্জল হোসেন টিপুর নাম ঘোষণা করা হয়। ভোলানন্দ নৈশ বিদ্যালয়ের সম্বন্বয়ক তানভীর মাহতাব তন্ময় ও বিদ্যুত তালুকদার সুমন, ছোটমণি নিবাসের সমন্বয়ক সুমাইয়া আলম চৌধুরী, আফসানা আহমেদ ও জয়শ্রী জয়ার নাম ঘোষণা করা হয়। এছাড়া সম্পদ ব্যবস্থাপনা প্যানেলে রয়েছেন মোশারফ হোসেন ও ইউসুফ খান মিথুন।

এসময় উপস্থিত ছিলেন স্বপ্নোত্থানের উপদেষ্টা অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, স্বপ্নোত্থানের ৮ম কার্যনির্বাহী কমিটির সভাপতি আল ফয়সাল অনিক, সহ-সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক মেহেদী কবীর, সাবেক সভাপতি শাকিব হোসাইন, মাইনুল রায়হান প্রমুখ।

‘স্বপ্নোত্থান’র নবীন বরণ


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নোত্থানের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন এ এর গ্যালারি ১২৯ নম্বর কক্ষে আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের হাতে ফুল দিয়ে বরণ করে সংগঠনটি।

সংগঠনের সদ্য বিদায়ী কমিটির সভাপতি আল ফয়সাল অনিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আধুনিক ভাষা শিক্ষা ইন্সটিটিউট এর পরিচালক ও সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে স্বপ্নোত্থানের প্রচেষ্টা প্রশংসনীয়। বিশেষ করে পথশিশুদের শিক্ষার অধিকার নিশ্চিতকরনে স্বপ্নোত্থান অগ্রনী ভূমিকা পালন করছে। এসময় তিনি স্বপ্নোত্থানের সাফল্য কামনা করেন।

সুমাইয়া আলম চৌধুরী ও শাহাদাত সিদ্দিকীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বাংলা বিভাগের শিক্ষার্থী আশিক রহমান দীপ্র,নবীনদের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল্লাহ আল সাইফ, আনিকা তাহমিন তান্নি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন সদ্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মেহেদী কবীর, সাবেক সভাপতি শাকিব হোসাইন, মাইনুল রায়হান প্রমুখ।

পরে সংগঠনটির পক্ষ থেকে চট্রগ্রাম কলেজের এক শিক্ষার্থীর জন্য তোলা অর্থ তার বন্ধুদের হাতে তুলে দেয়া হয়। এছাড়া ব্যাডমিন্টন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ। এরপর ব্যবসায় প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহদীন আল নাফিকে সভাপতি ও অর্থনীতি বিভাগের রিজওয়ানুর রহমান পলাশকে সাধারণ সম্পাদক করে ৩৮ সদস্য বিশিষ্ট নবম কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।



আপনার মন্তব্য

আলোচিত