শাবি প্রতিনিধি

০২ এপ্রিল, ২০১৮ ০২:২৮

আজ নিজ ক্যাম্পাসে ফিরছেন জাফর ইকবাল

ফাইল ছবি

১৮ দিন পর সোমবার (২ মার্চ) আবারো নিজ ক্যাম্পাসে ফিরছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল।

রোববার (১ মার্চ) এ তথ্য জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদীন।

এর আগে ১৪ মার্চ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে চিকিৎসা নিয়ে সরাসরি ক্যাম্পাসে এসেছিলেন জাফর ইকবাল। এসময় তিনি শাবির মুক্তমঞ্চে দাঁড়িয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রেখে বলেছিলেন তার আরো পাঁচটি কোর্স অসমাপ্ত রয়েছে। দ্রুত পুরোপুরি সুস্থ হয়ে তিনি আবারো ক্লাস ও পরীক্ষা নেওয়া শুরু করবেন।

তারপর চিকিৎসা পরবর্তী ছুটিতে ঢাকায় ছিলেন জনপ্রিয় এই শিক্ষক।

জাফর ইকবাল সোমবার সিলেটে আসবেন বলে অবগত আছেন জানিয়ে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তায় পুলিশ সার্বক্ষণিক রয়েছে। অধ্যাপক জাফর ইকবালের আসায় নিরাপত্তার জন্য পুলিশ তাদের কৌশলগত পরিবর্তনও করবেন বলে জানান তিনি।

উল্লেখ্য,  ৩ মার্চ নিজ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে হামলার শিকার হন ড. মুহম্মদ জাফর ইকবাল। এ ঘটনায় শিক্ষার্থীদের হাতে আটক হয় হামলাকারী ফয়জুর।

ঘটনার ১১ দিন পর বুধবার (১৪ মার্চ) দুপুরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে জাফর ইকবাল সরাসরি চলে আসেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। তারপর বিকেল ৪টায় সেই মুক্তমঞ্চেই শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন তিনি।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বাদী হয়ে জালালাবাদ থানায় হত্যাচেষ্টা মামলা করেন।

আপনার মন্তব্য

আলোচিত