নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারি, ২০১৫ ০০:৩৭

শাবি শিক্ষক সমিতির নির্বাচনে আ.লীগপন্থীদের জয়

সমিতির মোট ১১টি পদের মধ্যে সভাপতি পদে অধ্যাপক ড. মো: কবীর হোসেন ও সাধারন সম্পাদক পদে নির্বাচিত হন অধ্যাপক আব্দুল গনি


শিক্ষকদের বিভাজনের কারনে শাবিপ্রবি’ শিক্ষক সমিতির নির্বাচনে দুটি পদ হারালো আওয়ামীপন্থী শিক্ষকরা।
নির্বাচনে দিনব্যাপী ভোটগ্রহন শেষে বিকেল চারটা থেকে গননা শুরু হয়। ফলাফল ঘোষনা করা হয় রাত এগারোটায় ।
সমিতির মোট ১১টি পদের মধ্যে সভাপতি পদে অধ্যাপক ড. মো: কবীর হোসেন ও সাধারন সম্পাদক পদে নির্বাচিত হন অধ্যাপক আব্দুল গনি।
কেবলমাত্র কোষাধ্যক্ষ ও সহ-সাধারন সম্পাদক পদে জয়লাভ করে বিএনপি-জামায়াতপন্থী প্যানেল।
শাবি শিক্ষক সমিতির নির্বাচনে এবার মোট ভোটার ছিলেন ৪৮০ জন। এর মধ্যে ৩৪১ জন ভোটার ভোট দিয়েছেন।
নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক প্যানেল,  মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক প্যানেল এবং মহান মুক্তিযুদ্ধ, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক প্যানেল প্রতিদ্বন্দিতা করে।

প্রার্থীদের মধ্যে সভাপতি নির্বাচিত হয়েছেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক প্যানেলের প্রফেসর ড. মোঃ কবীর হোসেন। তিনি পেয়েছেন ১৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহান মুক্তিযুদ্ধ, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক ফোরাম থেকে প্রফেসর ড. মোঃ সাজেদুল করিম পেয়েছেন ১০৪ ভোট, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক প্যানেল থেকে প্রফেসর ড. মোঃ রাশেদ তালুকদার পেয়েছেন ৮৩ ভোট।

সহ-সভাপতি হয়েছেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক প্যানেলের প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম দিপু। তিনি পেয়েছেন ১৪৭ ভোট। মহান মুক্তিযুদ্ধ, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক প্যানেলের ফয়সাল আহমদ পেয়েছেন ১০৪ ভোট। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক প্যানেল থেকে হাসান জাকিরুল ইলাম পেয়েছেন ৮৫ ভোট।

কোষাধ্যক্ষ পদে মহান মুক্তিযুদ্ধ, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী প্যানেল থেকে প্রফেসর প্রফেসর ড. মোঃ তাজ উদ্দিন ১১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক প্যানেলের ড. শরদিন্দু ভট্টাচার্য পেয়েছেন  ১১৫ ভোট। এছাড়া মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক প্যানেল থেকে ড. মুহাম্মদ মহসিন আজিজ খান পেয়েছেন ১০২ ভোট।

সাধারণ সম্পাদক হয়েছেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্যানেলের প্রফেসর ড. আব্দুল গনি। তিনি পেয়েছেন ১২৩ ভোট। এছাড়া মহান মুক্তিযুদ্ধ, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী ফোরামের মোজাম্মেল হক ১১২ ভোট ও মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক প্যানেল থেকে জহীর উদ্দিন আহমদ ৯৭ ভোট পেয়েছেন।

যুগ্ম-সম্পাদক হয়েছেন মহান মুক্তিযুদ্ধ, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী ফোরামের ড. মোহাম্মদ সেলিম। তিনি পেয়েছেন ১৩০ ভোট। তার নিকটতম মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্যানেলের ড. শামীম আহমেদ পেয়েছেন ১১৯ ভোট। এছাড়া মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক প্যানেলের সৈয়দ মোঃ ওমর ফারুক পেয়েছেন ৮০ ভোট।

এছাড়া কার্যকরি সদস্যদের সবাই মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্যানেলের। তারা হলেন, ড. বেলায়েত হোসেন ১৭৭ ভোট, মো: মুহিবুল আলম ১৫৩ ভোট, চৌধুরী আব্দুল্লাহ আল বাকী ১৪৮ ভোট, মনিপাল ১৪২ ভোট, মো আবুল কালাম আজাদ ১৩১ ভোট এবং মিজানুর রহমান ১৩২।










আপনার মন্তব্য

আলোচিত