সিলেটটুডে ডেস্ক

০৪ ডিসেম্বর, ২০১৯ ২০:১৮

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ‘রোবফেস্ট’ অনুষ্ঠিত

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ‘নিয়ারচেয়ার ইন্ট্রা এমইউ রোবফেস্ট-২০১৯’ সম্পন্ন হয়েছে।

বুধবার (৪ ডিসেম্বর) দিনব্যাপী এ প্রতিযোগিতা হয়। বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের এমইউ রোবটিক্স ক্লাবের উদ্যোগে এই রোবফেস্ট হয়।

রোবফেস্টে দুটি বিভাগে আটটি করে ১৬টি দল অংশগ্রহণ করে। ‘লাইন ফলোয়ার’ বিভাগে চ্যাম্পিয়ন হয় ‘এমইউ ফিউজ’ দল (নাজিউর ও রুমু), রানার্সআপ হয় ‘রেটচেট’ দল (রিহাব, রুমু, লায়েক)। ‘সকার রোবট’ বিভাগে চ্যাম্পিয়ন হয় ‘ইইই ব্রুটফোর্স’ দল (হাসান, বিজন, মানিক), রানার্সআপ হয় ‘এমইউ ফিজিক্স’ দল (স্বপন, তানভীর, সাদিয়া)।

সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন উপউপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন। এতে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, ইইই বিভাগের প্রধান কাজী অহিদুজ্জামান, সিএসই বিভাগের প্রধান ড. এএসএম ইফতেখার উদ্দিন, ইংরেজি বিভাগের প্রধান অনিক বিশ্বাস।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইইই বিভাগের সহকারী অধ্যাপক মিয়া মো. আসাদুজ্জামান, জ্যেষ্ঠ প্রভাষক মির্জা মাহবুবুর রহমান, নওশাদ আহমদ চৌধুরী, রহমত উল্লাহ, প্রভাষক ওমর কামরুল ইসলাম প্রমুখ। রোবটিক্স ক্লাবের সভাপতি ও ইইই বিভাগের সহকারী অধ্যাপক সুরজিত সিনহার তত্ত্বাবধান প্রতিযোগিতায় সহযোগিতা করেন ক্লাবের সদস্যবৃন্দ।

প্রতিযোগিতার স্পন্সর হিসেবে ছিল নিয়ারচেয়ার, কর্ণফুলী সুইটস, কিটসবিডি ও ঐশী ইলেক্ট্রনিক্স ল্যাব।

আপনার মন্তব্য

আলোচিত