সিলেটটুডে ডেস্ক

১৫ ডিসেম্বর, ২০১৯ ১৮:৫০

এনইইউবি সিএসই সোসাইটির উদ্যোগে আইসিটি ফেস্ট

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ সিএসই সোসাইটির উদ্যোগে আইসিটি ফেস্ট-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী আইসিটি ফেস্টের উদ্বোধন করেন।

দিনব্যাপী আয়োজিত ফেস্টিভ্যালে ছিল গেইমিং কনটেস্ট, প্রজেক্ট শোকেস কনটেস্ট, রবোটিক্স কনটেস্ট, মেশিন লার্নিং কনটেস্ট এবং প্রোগ্রামিং কনটেস্ট। এনইইউবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থীরা উল্লেখিত বিষয়ের কনটেস্টসমূহে অংশগ্রহণ করেন।

বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়।

উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলীর সভাপতিত্বে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মুশতাক আহমদ। বিশেষ অতিথি ছিলেন এনইইউবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ও এনইইউবি সিএসই বিভাগের উপদেষ্টা ড. শহিদুর রহমান, নর্থ ইস্ট ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের সদস্য মো. হুমায়ুন কবীর, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার শাহজাদা আল সাদিক এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত প্রধান নওশাদ সজীব।

অতিথিবৃন্দ ডিজিটাল বাংলাদেশ নির্মাণে এই ধরনের প্রতিযোগিতার প্রয়োজনীয়তা তুলে ধরেন এবং শিক্ষার্থীদের প্রযুক্তি বিষয়ে জ্ঞান লাভে আইসিটি ফেস্ট অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। অতিথিবৃন্দ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

গেইমিং কনটেস্টে ১ম রানার আপ-নাদির আহমেদ, ২য় রানার আপ- সৈয়দ হুজবান রাহাত এবং চ্যাম্পিয়ন হয় সুদীপ্ত হালদার । প্রোজেক্ট শোকেস কনটেস্টে ১ম রানার আপ-আবু হানিফ নোমানী ও আবু শাহান এর টিম ‘সাইলেন্ট ভয়েজ’ এবং ২য় রানার আপ-ইফতেখার আহমেদ অর্নব ও স্বাধীন ঘোষের টিম ‘জিরো’। প্রোজেক্ট শোকেস কনটেস্টে চ্যাম্পিয়ন শাহীন আলম ও রুবাইয়াৎ জাহানের টিম ‘হ্যালো উই’। রবোটিক্স কনটেস্টে রানার আপ ইফতেখার আহমদ অর্নব ও শাহরিয়ার আহমদের টিম ‘পার্থ ফাইন্ডার’ এবং চ্যাম্পিয়ন হয় এস এম নুরুন্নবী ও আশিক আব্দুল্লাহর টিম  ‘এন’। মেশিন লার্ণিং কনটেস্টে চ্যাম্পিয়ন-পলাশ বৈদ্য ও অয়ন দে, ২য়-মেহদী হাসান ও নাবিল ইসলাম এবং ৩য়-তাহমিনা আক্তার মিশপা ও হামিদুজ্জামান নয়ন। প্রোগ্রামিং কনটেস্টে ১ম-খাদেম মোঃ আসাদুজ্জামান, ২য়-সৈয়দ জাফরুল হোসেন, ৩য়-নাবিল ইসলাম, ৪র্থ-মাহফুজুর রহমান, ৫ম-ফাতেহা দেলোয়ার এবং ৬ষ্ট রুবাইয়াৎ জান্নাত।

সিএসই বিভাগসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ উক্ত প্রতিযোগিতা ও অনুষ্ঠান উপভোগ করেন।  

আপনার মন্তব্য

আলোচিত