সিলেটটুডে ডেস্ক

২৫ জানুয়ারি, ২০২০ ১৯:৫২

এতিম শিশুদের সাহায্যার্থে লিডিং ইউনিভার্সিটিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সিলেটের বিভিন্ন সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে লিডিং ইউনিভার্সিটিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ জানুয়ারি) বেলা ২টায় এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগে।

প্রতিযোগিতা থেকে বাছাই করা কিছু ছবি পরবর্তীতে প্রদর্শনীর মাধ্যমে বিক্রি করে পুরো অর্থই এতিম শিশুদের (আলো স্কুল) শিক্ষা খাতে ব্যয় করা হবে।

সিলেট শহরের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ থেকে ৪টি আলাদা গ্রুপে দেড় শতাধিক শিক্ষার্থী এ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে বিকাল ৪টায় প্রতি গ্রুপ থেকে তিন জন করে মোট ১২জন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হয়।

এ গ্রুপে ১ম স্থান অর্জন করে ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী নৌশিন আজিজ, ২য় স্থান অর্জন করে ৫ম শ্রেণীর শিক্ষার্থী ফাতেমা আহমেদ ইপা এবং ৩য় স্থান অর্জন করে দীপিকা সেন তিথি।

বি গ্রুপে ১ম স্থান অর্জন করে সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেণীর শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস নিঝুম, ২য় স্থান অর্জন করে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী আবিয়া নাজমি চৌধুরী এবং ৩য় স্থান অর্জন করে সৈয়দা রায়দা সাবাহাত দিয়ানা।

সি গ্রুপে ১ম স্থান অর্জন করে পাইলট স্কুলের শিক্ষার্থী দেবরাজ বনিক, ২য় স্থান অর্জন করে ৯ম শ্রেণীর শিক্ষার্থী যুবরাজ মালাকার এবং ৩য় স্থান অর্জন করে শান্তনু পল নিলয়।

ডি গ্রুপে ১ম, ২য় এবং ৩য় স্থান অর্জন করে যথাক্রমে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী অনামিকা দাস বাধন, তামান্না ইসলাম এবং অভিষেক সাহা। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিটি শিক্ষার্থীকে সনদ প্রদান করা হয়েছে।

লিডিং ইউনিভার্সিটির সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উপদেষ্টা মিসেস রুম্পা শারমীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার প্রদান করেন উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা ২০২০-এর বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন চারুপাঠ চারুবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক ও চেয়ারম্যান মার্জিয়া হোসাইন পপি এবং লিডিং ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের প্রভাষক স্থপতি মো. ইমতিয়াজ আজমদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লিডিং ইউনিভার্সিটির সোশ্যাল সার্ভিসেস ক্লাবের সদস্য দিপ্তা।

আপনার মন্তব্য

আলোচিত