নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি , ২০২০ ১৯:৩৫

এমসি কলেজে বসন্ত বরণ

প্রতি বছরের মত এবারো নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেট এমসি কলেজে বসন্তকে বরণ করে নিলো মোহনা সাংস্কৃতিক সংগঠন। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে কর্মসূচির উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর সালেহ আহমদ।

পরে সকাল ১০টায় বসন্ত শোভাযাত্রা বের করা হয়। নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কলেজ ক্যাম্পাসে গিয়ে মিলিত হয়। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

বসন্তবরণ অনুষ্ঠানের মঞ্চে ছিল সিলেটের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় গান, নৃত্য আর কবিতা আবৃত্তি। দিনব্যাপী এই অনুষ্ঠান উপভোগ করেন কলেজের শিক্ষক, শিক্ষার্থীসহ সাধারণ মানুষ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের সংস্কৃতির নিজস্ব ঐতিহ্য রয়েছে। আমাদের সেই ঐতিহ্য ধরে রেখেছে মোহনা। উৎসবে শত শত শিক্ষার্থী নিজ নিজ প্রতিভা তুলে ধরে।

সংগঠনের সভাপতি টিপু শিকদারের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন কলেজ উপাধ্যক্ষ পান্না রাণী রায়, এমসি কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক মো. তৌফিক এজদানী চৌধুরী, সিলেট সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শামীমা আখতার চৌধুরী, মোহনা বসন্ত উৎসব তদারক কমিটির আহ্বায়ক প্রফেসর মো. শফিউল আলম. ড. সাহেদা আখতার, প্রফেসর সুনীল ইন্দু অধিকারী, ফেজিয়া আজিজ, কানন কান্তি দাস, শাহনাজ বেগম, জেলা কালচারাল কর্মকর্তা অসিত বরন দাস প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত