সিলেটটুডে ডেস্ক

৩০ মার্চ, ২০২৪ ০১:১৯

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস জিতেছেন জয়া আহসান, ফারিণ ও সোহেল

ছবি : সংগৃহীত

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস জিতেছেন এবার বাংলাদেশের জয়া আহসান, তাসনিয়া ফারিণ ও সোহেল মন্ডল।

শুক্রবার (২৯ মার্চ) কলকাতায় বসছিল ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’-এর আসর।

এবার দুটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ‘দশম অবতার’ সিনেমার জন্য প্রধান চরিত্রে সেরা অভিনেত্রীর পুরস্কারটি তিনি না পেলেও ‘অর্ধাঙ্গিনী’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন জয়া।

পার্শ্ব চরিত্রে সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে তার লড়তে হয়েছে অনসূয়া মজুমদার, অপরাজিতা আঢ্য, মল্লিকা মজুমদার ও শ্রাবন্তী চ্যাটার্জির সঙ্গে।

অভিনেত্রী তাসনিয়া ফারিণও পেয়েছিলেন দুটি মনোনয়ন। সেরা নবাগত অভিনেত্রীর পুরস্কার এসেছে তার ঘরেই। তার সঙ্গে মনোনয়ন তালিকায় ছিলেন সৃজা দত্ত ও সৌমিতৃষা কুন্ডু।

এছাড়া সমালোচকের বিচারে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন ফারিণ। একই শাখায় ছিল বাংলাদেশের অভিনেত্রী অপি করিমের মনোনয়ন। ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত যৌথ প্রযোজনার ‘মায়ার জঞ্জাল’ সিনেমার জন্য মনোনয়ন পেয়েছিলেন অপি করিম। আর অতনু ঘোষের ‘আরও এক পৃথিবী’র জন্য তাসনিয়া ফারিন। তাদের সঙ্গে তালিকায় আরও ছিলেন অনুরাধা মুখোপাধ্যায়, গার্গী রায় চৌধুরী, মমতা শঙ্কর ও স্বস্তিকা মুখার্জি। এই শাখায় অবশ্য অপি কিংবা ফারিণ, কেউই পুরস্কার পাননি।

সেরা নবাগত অভিনেতার পুরস্কারও এসেছে বাংলাদেশে। 'মায়ার জঞ্জাল' সিনেমার জন্য এই পুরস্কার পেয়েছেন সোহেল মন্ডল। যদিও ভিসা না থাকায় তিনি অনুষ্ঠানে অংশ নিতে পারেননি। পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতার মনোনয়ন তালিকায়ও ছিলেন সোহেল মন্ডল।

আপনার মন্তব্য

আলোচিত