বিনোদন ডেস্ক

২০ মে, ২০১৬ ০০:৩৪

অনলাইনে দেখা যাবে ‘জালালের গল্প’

২০১৫ সালের ৪ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় আবু শাহেদ ইমন পরিচালিত চলচ্চিত্র ‘জালালের গল্প’। তখন টানা এগারো সপ্তাহ দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে ছবিটি প্রদর্শিত হয়। এরপর বিকল্প পদ্ধতিতে দর্শনীর বিনিময়ে বেশকিছু প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এবার অনলাইনে ছবিটি মুক্তি দেয়া হলো। ফলে এইচডি ফরম্যাটের ছবিটি ইউটিউব থেকে বিনামূল্যে উপভোগড় করতে পারবে চলচ্চিত্রপ্রেমীরা।  

সম্প্রতি অনলাইনে প্রকাশিত হয়েছে ‘জালালের গল্প’। যা সর্ম্পূণ এইচডি ফরম্যাট। ফলে বাংলা ভাষা জানা সব দর্শকের জন্য উন্মুক্ত। এ প্রসঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠানটি জানায়, ফ্রি-তে এই ছবি দেখায় যদিও বাংলাদেশের সিনেমার কোন উপকার নেই। তাই যদি কাজটি দর্শকদের ভালো লাগে, পরের বার তাদের নির্মিত অন্য কোন ছবি প্রেক্ষাগৃহে এসে উপভোগ করবে দর্শক।

ফরিদুর রেজা সাগরের প্রযোজনায় এবং বরকত হোসেন পলাশের সিনেমাটোগ্রাফিতে ‘জালালের গল্প’ ২০১৫ সালের ৫ অক্টোবর মুক্তি পায়। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, মৌসুমী হামিদ, মোহাম্মদ ইমন, আরাফাত রহমান, ফজলুল হক প্রমূখ।

চলচ্চিত্রটি ৮৮তম অস্কারে বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে বাংলাদেশ থেকে নির্বাচিত হয়েছিল। ২০১৪ সালের অক্টোবরে ১৯তম বুসান চলচ্চিত্র উৎসবের এশিয়ান সিনেমা ফান্ড অর্জন করে। এছাড়া ২০১৫ সালে পর্তুগালে অনুষ্ঠিত ১৯তম আভাঙ্কা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্রও নির্বাচিত হয় ‘জালালের গল্প’। এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য মোশাররফ করিম সেরা অভিনেতা ও পরিচালনার জন্য আবু শাহেদ ইমন ২০১৫ সালে ভারতের রাজস্থানে অনুষ্ঠিত সপ্তম জয়পুর চলচ্চিত্র উৎসবে সেরা নবাগত নির্মাতার পুরস্কার লাভ করেন।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত