সিলেটটুডে বিনোদন ডেস্ক

২৭ জুলাই, ২০১৬ ০৮:৫৯

অস্কারজয়ী ব্রি লার্সন হবেন ‘ক্যাপ্টেন মার্ভেল’

মার্ভেল এর পরবর্তী সিনেমা ‘ক্যাপ্টেন মার্ভেল’য়ের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন অস্কারজয়ী অভিনেত্রী ব্রি লার্সন।

শনিবার ‘সান-ডিয়েগো কমিক-কন’ উৎসবে এমনটিই ঘোষণা দিলেন বিখ্যাত এই স্টুডিও।

বহুল প্রতীক্ষিত এই সিনেমার ‘ক্যাপ্টেন মার্ভেল’ হিসেবে পরিচিত ‘ক্যারোল ড্যানভার্স’য়ের চরিত্রে অভিনয় করবেন লার্সন, এমন ঘোষণার পরপরই একইসঙ্গে ‘মার্ভেল স্টুডিওজ’য়ের প্রেসিডেন্ট এবং ‘ডক্টর স্ট্রেঞ্জ’, ‘ব্ল্যাক প্যানথার’, ‘গার্ডিয়ানস অভ দ্য গ্যালাক্সি ভলিউম টু’, ‘স্পাইডার ম্যান: হোমকামিং’ সিনেমার অভিনেতা কেভিন ফিজ’য়ের সঙ্গে মঞ্চে উঠে উৎসবে সমবেতদের চমকে দেন ২৬ বছর বয়সি এই অভিনেত্রী।

অসংখ্য সুপারহিট ‘সুপারহিরো সিনেমা’ নির্মাণ করলেও ‘ক্যাপ্টেন মার্ভেল’ মার্ভেলের প্রথম সিনেমা যেখানে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে কোন নারীকে।

কমিক দুনিয়ায় ‘ক্যাপ্টেন মার্ভেল’ চরিত্রটির প্রথম আগমন ঘটে ১৯৬৮ সালে। মহাশূন্যের এলিয়েন ‘মার-ভেল’ এর মানব সঙ্গী হিসেবে। পরে সেই সঙ্গীই ধীরে ধীরে অর্জন করে নেয় তাঁর নিজস্ব ‘সুপার পাওয়ার’।

৭০ দশকের মধ্যের দিকে যাকে ডাকা হতো ‘মিস মার্ভেল’ নামে। ১৯৮২ সালে ক্যান্সারের কারণে মারা যায় মূল ‘মার-ভেল’ এরপর ২০১২ সালে মিস মার্ভেলকে দেওয়া হয় ‘ক্যাপ্টেন মার্ভেল’য়ের খেতাব।

মার্ভেল কমিকসের ইতিহাসে প্রথম নারী সুপারহিরো সিনেমায় অভিনয় করতে যাওয়া ব্রি লার্সন এ বছরের শুরুর দিকেই ‘রুম’ সিনেমায় অভিনয়ের স্বীকৃতি হিসেবে জয় করেন তাঁর ক্যারিয়ারের প্রথম ‘অস্কার’।

অভিনয়ের পাশাপাশি গান গাওয়াতেও ভীষন পটু এই অভিনেত্রী। ২০০৬ সালে তার অভিনয় করা ‘হুট’ সিনেমায় ‘কামিং অ্যারাউন্ড’ শিরোনামের একটি গানও গেয়েছিলেন তিনি।

সবকিছু ঠিক থাকলে ২০১৯ সালের ৮ মার্চ মুক্তি পেতে যাচ্ছে ‘ক্যাপ্টেন মার্ভেল’।

ছবি: রয়টার্স।

আপনার মন্তব্য

আলোচিত