সিলেটটুডে ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০১৭ ২১:১০

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিতর্ক নিয়ে যা বলল আয়োজক প্রতিষ্ঠান

লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচিত হয়েছেন জান্নাতুন নাঈম এভ্রিল। তবে প্রতিযোগিতার শেষ মুহূর্তে বিজয়ীর নাম ঘোষণা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

জান্নাতুল নাঈম নামের যে প্রতিযোগীকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে, তিনি নাকি বিচারকদের পছন্দের তালিকায় ছিলেন না। যাচাই-বাছাই শেষে বিচারকরা ভোট দিয়ে যাকে প্রথম নির্বাচিত করেন, আয়োজকের নির্দেশে উপস্থাপক তাকে দ্বিতীয় ঘোষণা করতে বাধ্য হন বলে অভিযোগ উঠেছে। এমন কাণ্ডে বিস্মিত হয়েছেন গ্র্যান্ড ফিনালের ছয় বিচারক।

সেই বিতর্কের জবাব দিয়েছেন অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী।

তিনি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, ‘আসলে দুজনের নাম প্রায় একই হয়ে যাওয়াতে সমস্যাটা হয়েছে। লাইভ টেলিকাস্টের কারণে আমরা হুট করেই জানতে পারি আমাদের হাতে মাত্র কয়েক মিনিট সময় রয়েছে। তখন তাড়াহুড়ো করতে হয়েছে। ভারতীয় উপস্থাপিকা শিনা ঠিকঠাক সব চালিয়ে নিলেও মূল নাম উপস্থাপন করতে গিয়ে ভুল করে ফেলেন। এমন ভুল অস্কারের মতো আসরেও হয়। এরপরও আমরা এ ধরনের ভুলের জন্য ক্ষমাপ্রার্থী। সেই সঙ্গে এও বলতে চাই এটাই চূড়ান্ত ফল, এখানে বিভ্রান্তির কোনো সুযোগ নেই।’

এ প্রসঙ্গে সহ-আয়োজক প্রতিষ্ঠান অমিকন এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদি হাসান জানান, ‘একই তাড়াহুড়োর কারণে বিজয়ীদের হাতে অন্যান্য পুরষ্কার তুলে দেয়া যায়নি। লাইভ টেলিকাস্ট টাইমের হেরফের সব উলট-পালট করে দিয়েছে। সেজন্য আমরা 'পোস্ট প্রোগ্রাম প্রাইজ গিভিং ডে' আয়োজন করছি। সেখানে সবার হাতে পুরষ্কার তুলে দেয়ার পাশাপাশি সবাইকে নিয়ে ওয়ার্ল্ড ট্যুর ও পরবর্তী পরিকল্পনার ঘোষণা আসবে।’

চীনে অনুষ্ঠিতব্য ৬৭তম বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার মূল আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন এভ্রিল। এদিকে দু'এক দিনের মধ্যেই বিজয়ী ১০ প্রতিযোগীকে নিয়ে ওয়ার্ল্ড ট্যুর ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে বলে জানিয়েছে লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশের আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজ ও অমিকন এন্টারটেইনমেন্ট।

অনুষ্ঠানের টাইটেল স্পন্সর লাভেলো ছাড়াও মিস ওয়ার্ল্ড বাংলাদেশের সঙ্গে আরো রয়েছে ক্রাউন স্পন্সর আমিন জুয়েলার্স, সজীব গ্রুপ, রংধনু গ্রুপ, ভিশনসহ আরো অনেক পার্টনার এবং অ্যাসোসিয়েটরা।

প্রথম রানার আপ হন জেসিয়া ইসলাম দ্বিতীয় রানার আপ হন জান্নাতুন সুমাইয়া। প্রতিযোগিতায় টিকে থাকা শীর্ষ ১০ প্রতিযোগীর মধ্যে অন্যরা হচ্ছেন- রুকাইয়া জাহান চমক, জারা মিতু, সাদিয়া ইমান, তৌহিদা তাসনিম তিফা, মিফতাহুল জান্নাত, সঞ্চিতা রানী দত্ত, ফারহানা জামান।

আপনার মন্তব্য

আলোচিত