উত্তম কাব্য:

০১ নভেম্বর, ২০১৭ ০১:৫৩

‘সমালোচনা করার আগে ছবিটি দেখা উচিত’

মোস্তফা সারোয়ার ফারুকী পরিচালিত সিনেমা "ডুব" গত ২৭ অক্টোবর সারাদেশের বেশ কয়েকটি হলে ও কলকাতায় মুক্তি পেয়েছে। সিলেটের নন্দিতায়ও চলছে আলোচিত ও সমালোচিত এ ছবিটি।

হল কর্তৃপক্ষ জানায়, গত শুক্রবার নন্দিতা সিনেমা হলে মুক্তি পায় ছবিটি। মুক্তির অনেক আগে থেকেই আলোচনা চলছে বিদেশে পুরুষ্কার প্রাপ্ত এ সিনেমা নিয়ে।

ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন, বলিউডের ইরফান খান ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

গল্পটি মুলত পরিবারের প্রধান সদস্যের মৃত্যুর পরে দুইটি পরিবারের বন্ধনের কাহিনী তুলে ধরা হয়েছে। যেখানে একজন প্রাপ্ত বয়স্ক লেখক ও এক তরুণীর প্রেমে পড়ে যান। যে কিনা তার মেয়ের বান্ধবী।

শুরু থেকেই এ ছবিকে নন্দিত লেখক হুমায়ূন আহমেদের বায়োপিক সিনেমা বলা হচ্ছে। তবে ছবির পরিচালক ফারুকী তা শুরু থেকেই অস্বীকার করে আসছেন।
এ নিয়ে ছবি মুক্তির পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা রকম আলোচনা ও সমালোচনা।

মঙ্গলবার দুপুরের শোতে নন্দিতা সিনেমা হলে গিয়ে দেখা যায়, দর্শকদের তেমন ভিড় নেই।

ছবি দেখতে আশা নর্থইস্ট ইউনির্ভাসিটির শিক্ষার্থী ফারজানা ইসলাম বলেন,অনেক আশা নিয়ে বন্ধুবান্ধবদের নিয়ে প্রথমবারের মত হলে ডুব দেখতে আসছিলাম। তবে প্রত্যাশা পূরণ হয়নি। মনে হয়েছে প্রিয় লেখক হুমায়ূন আহমেদের বক্তিজীবনের একটি ছবি দেখেছি। তবে অনেক ইনজয় করেছি।

শিক্ষার্থী জুবায়ের আহমেদ বলেন, এটা হুমায়ূন আহমেদের পুরো বায়োপিক। পরিচালক ফারুকী এটা অস্বীকার করে বরাবরই মিথ্যে বলে আসছেন। তবে সমালোচনা করার আগে ছবিটি সবার একবার দেখা উচিত।

নন্দিতা হলের তত্ত্বাবধায়ক হারুন অর রশীদ জানান, শুক্রবার মোটামোটি দর্শক হলেও এ কয়েকদিনে তেমন দর্শক আসছেন না। তবে দুপুরের শোর চেয়ে সন্ধ্যের শোতে দর্শক তুলনামুলক বেশি হয়। ছবিটি আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে।


ডুব সিনেমাটি আরো অভিনয় করেছেন পার্ণো মিত্র,রোকেয়া প্রাচী সহ আরো অনেকে।


উল্লেখ্য যে,সিলেটের তালতলায় অবস্থিত নন্দিতা সিনেমা হলে প্রতিদিন সকাল সাড়ে ১১টা, দুপুর ৩টা, সন্ধ্যে ৬টা ও রাত ৯টায় শো শুরু হয়।

আপনার মন্তব্য

আলোচিত