নিজস্ব প্রতিবেদক

১৮ জুন, ২০২৩ ১৪:০২

আর্জেন্টিনার বিজয়গাঁথা নিয়ে বই ‘ফ্যাবুলাস ফুটবল’ এখন প্রি-অর্ডারে

দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার পালা শেষ হয়েছে গত ডিসেম্বরে। তৃতীয়বারের মতো আর্জেন্টিনা জিতেছে বিশ্বকাপ ফুটবলের শিরোপা।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা দলের বিজয়গাঁথা, অপেক্ষা শেষে মরুর বুকে বিশ্বজয়ের অনবদ্য কাহিনি নিয়ে প্রকাশিত হতে যাচ্ছে ‘ফ্যাবুলাস ফুটবল’ নামের গ্রন্থ।

বইটি লিখেছেন মাসুদ পারভেজ রূপাই। প্রকাশ করেছে পেন্ডুলাম পাবলিশার্স।

আর্জেন্টিনার সাফল্যকে কেন্দ্র করে প্রকাশিতব্য বইটিতে স্থান পেয়েছে বিশ্বকাপ ম্যাচের নানামুখী বিশ্লেষণ, তথ্য, ফুটবলারদের পারফরম্যান্স, কোচের ভূমিকাসহ আনুষঙ্গিক নানা দিক।

প্রকাশিতব্য বইটি সম্পর্কে মাসুদ পারভেজ রূপাই বলেন, কাতার বিশ্বকাপ জিতে যে আনন্দ ও ভালোবাসার রেশ বিশ্বজুড়ে চলছে তা থেকে ব্যতিক্রম নয় বাংলাদেশ। দীর্ঘ ৩৬ বছরের বিশ্বকাপ খরা কাটিয়ে আনন্দের অষ্টম স্বর্গে ভাসছে আর্জেন্টাইন সমর্থকরা। ১৯৮৬ সালে ম্যারাডোনার পরে ২০২২ সালে মেসিরা জিতেছে তৃতীয় বিশ্বকাপ। এই প্রজন্মের অনেকেই আর্জেন্টিনার বিশ্বকাপ জয় এবারই প্রথম দেখেছে, সে হিসেবে তরুণ-তরুণীদের আনন্দ বাঁধভাঙা উল্লাসে রূপ নিয়েছে। বিশেষ করে যারা ম্যারাডোনার পায়ের জাদু দেখেছে এবং দীর্ঘ সময় পরে যারা আবার মেসিকে দেখে ফুটবল ভালোবাসতে শিখেছে তারা বিশেষ করে আনন্দ আর উল্লাসের রেশ এখনও বয়ে নিচ্ছে।

তিনি বলেন, মেসিরা যেভাবে বিশ্বকাপ জিতেছে তা অবিশ্বাস্য এবং ভয়ংকর সুন্দর। সেই আনন্দকে একটা স্মারকে রূপ দিতে আর্জেন্টাইন সমর্থক হিসেবে আমার এই প্রচেষ্টা। আমি বিশ্বাস করি এই বইটি কেবল আর্জেন্টিনা ফুটবল-সমর্থকদেরই কেবল আনন্দ দেবে না, সহায়ক হবে ফুটবল-চিন্তকদেরও।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের ছয় মাস পূর্তির দিন (১৮ জুন) থেকে শুরু হচ্ছে প্রি-অর্ডার। ‘ফ্যাবুলাস ফুটবল’ বইটি প্রকাশিত হবে লিওনেল মেসির জন্মদিন ২৪ জুন ২০২৩ তারিখে।

বইটি অর্ডার করা যাবে পেন্ডুলাম পাবলিশার্সের ফেসবুক পেজে। এছাড়া মোবাইল (01788444668) নাম্বারে কলের মাধ্যমেও অর্ডার করা যাবে। 

বইটির দাম রাখা হয়েছে ২৫০ টাকা, সঙ্গে থাকছে একটি পোস্টার ফ্রি।

আপনার মন্তব্য

আলোচিত