সিলেটটুডে ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০২২ ২২:০৫

উন্নত বাংলাদেশ গড়তে শিক্ষাক্ষেত্রে ডিজিটালাইজেশনের বিকল্প নেই: ড. ফাত্তাহ

সিলেটের অন্যতম তথ্য প্রযুক্তি ভিত্তিক সেবাদানকারী প্রতিষ্ঠান আইটি ল্যাব সলিউশন্স লিমিটেডের উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ গড়ার আলোকে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং কোর্সে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) আইটি ল্যাব সলিউশন্স লি. এর জেলরোডস্থ প্রধান কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক এবং সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর মানবিক অনুষদ এর  ডীন অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী এবং সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি শ্রীমতি স্বর্ণলতা রায়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইটি ল্যাব সলিউশন্স লিমিটেডের চেয়ারম্যান ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিরঞ্জন দে যাদু।

অনুষ্ঠানের শুরুতে আইটি ল্যাব সলিউশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দেবরাজ চৌধুরী শিক্ষাক্ষেত্রে আইটি ল্যাব সলিউশন্স লিমিটেড এর ডিজিটাল কার্যক্রম পরিচালনা, পর্যবেক্ষন ও সম্ভাবনা সম্মন্ধে আলোচনা করেন। আলোচনায় উঠে আসে শিক্ষাপ্রতিষ্ঠানে দক্ষ লোকবল, ভাল সহযোগী তথ্যপ্রযুকি সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের অভাবে ‘ডিজিটাল শিক্ষাপ্রতিষ্ঠান’ কার্যক্রম বারবার ব্যহত হচ্ছে। এরপর প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ তাদের মূল্যবান বক্তব্য প্রদান করেন এবং শিক্ষার্থীদের হাতে সনদ পত্র তুলে দেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন উন্নত বাংলাদেশ গড়তে শিক্ষাক্ষেত্রে ডিজিটালাইজেশনের কোন বিকল্প নেই। সেই সাথে তারা তাদের বক্তব্যে তথ্য প্রযুক্তির অপার সম্ভাবনার কথা তুলে ধরেন এবং সনদ প্রাপ্ত শিক্ষার্থীদের আলোকিত মানুষ হয়ে উঠার জন্য দিকনির্দেশনা দেন। তারা বলেন তথ্যপ্রযুক্তিতে দক্ষ লোকবলই ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় গতি সঞ্চার করবে। তারা তথ্যপ্রযুক্তিতে দক্ষ লোকবল তৈরি ও তাদের কর্মসংস্থানে আইটি ল্যাব সলিউশন্স লিমিটেড এর কর্মকান্ডের প্রশংসা করেন।

অনুষ্ঠানে বিভিন্ন পলিটেকনিক ইন্সটিটিউশনের ডিপ্লোমা ইন কম্পিউটার বিভাগের ৩মাস ব্যাপী ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট প্রোগ্রামে অংশগ্রহনকারী প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীদের সনদ বিতরণ করা হয়।

সর্বোপরি অংশগ্রহনকারীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে আইটি ল্যাব সলিউশন্স লিমিটেড আয়োজিত সনদ বিতরন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত