নিজস্ব প্রতিবেদক

১১ সেপ্টেম্বর, ২০১৫ ১৫:১৭

দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৫ কোটি ছড়িয়েছে : সিলেটে পলক

সিলেটে ইন্টারনেট প্রদর্শনীর মাধ্যমে শেষ হলো ‘বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫’ । আজ সকালে রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়াম হলে বাংলাদেশ ইন্টারনেট উইকের সমাপ্তি ঘোষণা করেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

এসময় আরোও উপস্থিত ছিলেন ডাক টেলিয়োগাযোগ, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ।

সমাপনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক বলেন, দেশে এখন ইন্টারেনট ব্যাবহারকারীরর সংখ্যা ৫ কোটি ছাড়িয়েছে। এ খাতে দক্ষ জনগোষ্ঠী তৈরীর লক্ষে সরকার বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করছে।

ফ্রিংল্যান্সিংয়ে বাংলাদেশ পৃথিবীতে ৩য় স্থানে রয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী আরোও বলেন, আউটসোর্সিংয়ে বাংলাদেশকে আরোও এগিয়ে নিতে সরকার কাজ করে যাচ্ছে।

সিলেটের কোম্পানিগঞ্জে প্রযুক্তিখাতে গবেষণা ও প্রশিক্ষণের জন্য ১৬২ একর জমিতে ইলেকট্রনিক সিটি নির্মানের কাজ এগিয়ে চলছে বলেও জানান প্রতিমন্ত্রী।

বেসিস, আইসিটি বিভাগ ও গ্রামীনফোনের উদ্যোগে আয়োজিত সিলেট বিভাগীয় প্রদর্শনীতে ই-কমার্স, ওয়েবপোর্টাল, মোবাইল এপ্লিক্যাশন ও মোবাইল ভিত্তিক উদ্যোগ প্রদর্শন করা হয়।

দেশব্যাপী ইন্টারনেট সেবা ছড়িয়ে দিতে ও ইন্টারনেট গ্রাহক বৃদ্ধির লক্ষে গত ৫ সেপ্টেম্বর ঢাকায় ‘বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘উন্নয়নের পাসওয়ার্ড আমাদের হাতে’ শ্লোগান নিয়ে দেশের ৪৮৭ টি উপজেলা ও তিনটি বিভাগে চলে সপ্তাহব্যাপী এই আয়োজন।

সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপিত বদরউদ্দিন আহমেদ কামরানসহ বেসিস ও গ্রামীণফোনের কর্মকর্তারা।

আপনার মন্তব্য

আলোচিত