সিলেটটুডে ডেস্ক

১৭ সেপ্টেম্বর, ২০১৫ ১৫:৩৬

৩৩ আইএসপি’র লাইসেন্স বাতিল করল বিটিআরসি

মেয়াদোউত্তীর্ণ হওয়ায় ৩৩টি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের (আইএসপি) লাইসেন্স বাতিল করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। বৃহস্পতিবার বিটিআরসি লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের পরিচালক এম এ তালেব হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ ঘোষণা দেওয়া হয়।

বিটিআরসির শর্তানুযায়ী, লাইসেন্স মেয়াদোউত্তীর্ণ হওয়ার আগেই তা নবায়নের জন্য আবেদন করার বাধ্যবাধকতা রয়েছে।  মেয়াদোত্তীর্ণ হওয়ার পরও লাইসেন্স নবায়নের আবেদন না করায় এবং বকেয়া পরিশোধ না করায় এসব আইএসপি লাইসেন্স অবৈধ ও অকার্যকর বলে ঘোষণা দিয়েছে বিটিআরসি।

৩৩টি প্রতিষ্ঠানের আইএসপি সংক্রান্ত সব ধরনের কার্যক্রম বন্ধ করা এবং এসব প্রতিষ্ঠানের বকেয়া আগামী এক মাসের মধ্যে পরিশোধ করতে বলেছে বিটিআরসি।

লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে- তালিবা আইসিটি লিমিটেড, এজিআই কমিউনিকেশন লিমিটেড, ঢাকা টেলিফোন কোম্পানি লিমিটেড, প্রশিকা কম্পিউটার সিস্টেম, এবস্কো লিমিটেড, টেলিবার্তা, জিওটেল, দৃক আলোকচিত্র গ্রন্থাগার, সোনারগাঁও অনলাইন সার্ভিস, গ্লোবাল নেটওয়ার্ক, ইউনাইটেড কমিউনিকেশন্স অ্যান্ড সার্ভিসেস, বিজে ট্রেডিং, ইনটেক অনলাইন ও মিডিয়া অ্যান্ড মাল্টিমিডিয়া।

এশিয়া নেট, বিইউসিটি কমিউনিকেশন, আই-নেট, নেটওয়ার্ক সলিস্যুন, আর্থলিংক আইটি, কর্ণফুলী অনলাইন, মিমটেল, ঐশী নেটওয়ার্ক, স্বাধীন মিডিয়া, পদ্মা কমিউনিকেশন, শ্রীমঙ্গল অনলাইন, মাইনেট, এমএলবি নেট, নাহিয়ান টেকনোলজি, সি বিচ অনলাইন, যশোর সিটি কেবল, এ ওয়ান অনলাইন, কে হোসেন কেবল ও মনি এন্টারপ্রাইজ।

বিটিআরসির হিসাবে বর্তমানে দেশে আইএসপি প্রতিষ্ঠানের সংখ্যা ৪৯০টি।

আপনার মন্তব্য

আলোচিত