COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

56

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

954,617

Worldwide
Cases

48,558

Deaths
Worldwide

202,941

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

অনলাইন ডেস্ক

০৭ মার্চ, ২০২০ ১২:০৪

করোনাভাইরাস: কয়েকটি দেশে ফেসবুকের কার্যালয় বন্ধ

ফেসবুকের কয়েকজন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় কয়েকটি দেশে কার্যালয় বন্ধ করে দিয়েছে ফেসবুক।

শুক্রবার ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের লন্ডন ও সিঙ্গাপুর অফিস ভালোভাবে পরিষ্কার করার জন্য বন্ধ করা হচ্ছে। বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।

ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন, সিঙ্গাপুরের মেরিনা ওয়ান অফিসের একজন কর্মীর গতকাল করোনাভাইরাস ধরা পড়ে। এরপরই অফিস ঠিকমতো জীবাণুমুক্ত করতে ব্যবস্থা নেওয়া হয়েছে।

ফেসবুকের মুখপাত্র বলেছেন, আক্রান্ত এলাকায় গণচলাচল দ্রুত বন্ধ করে দেওয়া হয়েছে এবং কর্মীদের বাড়ি থেকে ১৩ মার্চ পর্যন্ত কাজ করতে বলা হয়েছে। ওই কর্মী ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি ফেসবুকের লন্ডন অফিসে গিয়েছিলেন। এ কারণে লন্ডন অফিস আগামী সোমবার পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে। ওই অফিসের সব কর্মীকে বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে।

ফেসবুকের কর্মকর্তা জানান, আক্রান্ত ব্যক্তির সরাসরি সংস্পর্শে যারা এসেছিলেন, সবাইকে নিজস্ব কোয়ারেন্টাইনে (রোগ সংক্রমণের আশঙ্কার পৃথক থাকা) থাকতে বলা হয়েছে।

ফেসবুক ইতিমধ্যে সাংহাই অফিস পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার কথা বলেছে। ইতালি ও দক্ষিণ কোরিয়ার কর্মীদেরও বাড়ি থেকে কাজ চালাতে বলা হয়েছে। এর বাইরে সানফ্রান্সিসকো বে এলাকার কর্মীদেরও বাড়ি থেকে কাজ করার নির্দেশ জারি করা হয়েছে।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত ১৬৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এখানে দুজন মারা গেছেন বলে স্বাস্থ্য কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

আপনার মন্তব্য

আলোচিত