সিলেটটুডে ডেস্ক

১২ নভেম্বর, ২০১৫ ১৪:৩৪

মা হচ্ছেন টিউলিপ সিদ্দিক

প্রথমবারের মতো মা হতে যাচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও ব্রিটিশ পার্লামেন্টের লেবার পার্টির সংসদ সদস্য (এমপি) টিউলিপ সিদ্দিক।

টিউলিপ সিদ্দিক নিজেই বুধবার যুক্তরাজ্যের লন্ডনভিত্তিক সংবাদমাধ্যম কিলবার্ন টাইমসকে দেয়া সাক্ষাৎকারে এ খবর নিশ্চিত করেছেন।

টিউলিপ কিলবার্ন টাইমসকে বলেন, ‘প্রথম সন্তানের মা হওয়ার আনন্দে এই মুহূর্তে আমি অনেক খুশি।’ প্রথম সন্তান নিজ নির্বাচনী এলাকার স্থানীয় হ্যামস্টেড রয়েল ফ্রি হাসপাতালে জন্ম দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।

সব কিছু ঠিক থাকলে ২০১৬ সালের এপ্রিলে মা হতে যাচ্ছেন শেখ রেহনার কন্যা টিউলিপ। তবে এতে যেন তার নির্বাচনী এলাকায় কোনো প্রভাব না পড়ে সে বিষয়েও নিজের সতর্কতার কথা জানালেন টিউলিপ। তিনি বলেন, ‘নির্বাচনী এলাকার কাজে যাতে কোনো ধরনের প্রভাব না পড়ে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

টিউলিপ বলেন, ‘এমপির দায়িত্ব পালনকালে মা হয়েছেন এমন নারী রেচেল রিভের সঙ্গে আমি কথা বলেছি, পরামর্শ নিয়েছি কীভাবে সবকিছু ম্যানেজ করা যায়।’

প্রসঙ্গত, ২০১৩ সালে টিউলিপ সিদ্দিক সেন্ট জনস পার্সি’র সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। সে সময় টিউলিপ রিজেন্ট পার্কের কাউন্সিলর ছিলেন। এই জুটি বর্তমানে ফিঞ্চলে রোডে বসবাস করছেন।

ব্রিটেনের রাজনৈতিক অঙ্গনে টিউলিপ সিদ্দিককে লেবার পার্টির একজন উদীয়মান তারকা রাজনীতিক হিসেবেই বিবেচনা করা হয়।

সম্প্রতি লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্ন থেকে নির্বাচিত এই বাঙালি এমপি লেবার পার্টির ছায়া মন্ত্রীসভার সংস্কৃতি, গণমাধ্যম ও ক্রীড়া প্রতিমন্ত্রী মনোনীত হয়েছেন। এছাড়া যুক্তরাজ্যের হাউস অব কমন্সের উইম্যানস অ্যান্ড ইকুয়ালিটি বিষয়ক সিলেক্ট কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। তাছাড়া প্রথমবারের মতো ব্রিটেনের সংসদ সদস্য নির্বাচিত হয়ে ব্রিটিশ পার্লামেন্ট দেয়া টিউলিপ সিদ্দীকীর দেয়া বক্তৃতা বিবিসির বিচারে শীর্ষ সাত বক্তৃতার তালিকায় উঠে এসেছে।

আপনার মন্তব্য

আলোচিত