সিলেটটুডে ডেস্ক

০৮ ফেব্রুয়ারি , ২০২৪ ১৭:০০

ভোটের দিন জঙ্গি হামলায় পাকিস্তানে নিহত ৫

পাকিস্তানের সাধারণ নির্বাচনের ভোটের দিন জঙ্গি হামলায় উত্তর-পশ্চিম অঞ্চল ডেরা ইসমাইল খান জেলার কুলাচি এলাকায় চার পুলিশ সদস্য নিহত হয়েছেন। এছাড়া প্রায় ৪০ কিলোমিটার (২৫ মাইল) উত্তরে দূরে ট্যাঙ্কে নিরাপত্তা বাহিনীর গাড়িতে বন্দুকধারীরা গুলি চালালে আরও একজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদ মাধ্যম ডিডি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

স্থানীয় পুলিশ প্রধান রউফ কায়সরানি জানিয়েছেন, উত্তর-পশ্চিমে ডেরা ইসমাইল খান জেলার কুলাচি এলাকায় একটি পুলিশ টহলকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ও আগুনে চার পুলিশ সদস্য নিহত হয়েছেন। উত্তরে প্রায় ৪০ কিলোমিটার (২৫ মাইল) দূরে ট্যাঙ্কে নিরাপত্তা বাহিনীর গাড়িতে বন্দুকধারীরা গুলি চালালে একজন নিহত হয়।

গতকাল বুধবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানে নির্বাচনী প্রার্থীদের অফিসের কাছে দুটি বিস্ফোরণে অন্তত ২৬ জন নিহত হওয়ার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সারা দেশে ইন্টারনেট পরিসেবা বন্ধ রাখা হয়েছে।

ভোট শুরু হওয়ার সাথে সাথে সারা দেশে রাস্তায় এবং ভোট কেন্দ্রে হাজার হাজার সৈন্য মোতায়েন করা হয়েছিল এবং ইরান ও আফগানিস্তানের সাথে সীমান্ত সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল।

জঙ্গি সহিংসতার পাশাপাশি, গভীর অর্থনৈতিক সঙ্কটের মধ্যে এবং অত্যন্ত মেরুকৃত রাজনৈতিক পরিবেশের মধ্যেও দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত