সিলেটটুডে ডেস্ক

২৫ মার্চ, ২০২৪ ০০:০৯

মস্কোয় সন্ত্রাসী হামলার ঘটনায় শেখ হাসিনার নিন্দা

রাশিয়ার রাজধানী মস্কোর উপকণ্ঠে ক্রোকাস সিটি হলে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৪ মার্চ) রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে পাঠানো শোকবার্তায় তিনি এই নিন্দা জানান।

শোকবার্তায় মস্কোর সন্ত্রাসী হামলাকে পুরো মানবসভ্যতা ও মানবিক মূল্যবোধের ওপর হামলা হিসেবে অভিহিত করেছেন শেখ হাসিনা। পাশাপাশি হামলায় নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

শুক্রবার রাতে মস্কোর ক্রোকাস সিটি হলে কনসার্ট চলাকালে পাঁচ বন্দুকধারী হামলা চালায়। হামলায় নিহত বেড়ে দাঁড়িয়েছে ১৪৩। তা ছাড়া ১২১ জন আহতদের মধ্যে ১০৭ জন এখনও হাসপাতালে।

হামলায় সন্দেহভাজন হিসেবে ১১ জনকে আটক করেছে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী এফএসবি। তাদের মধ্যে চারজন সরাসরি হামলায় অংশ নেন বলে দাবি করেছে রুশ কেন্দ্রীয় তদন্ত কর্তৃপক্ষ।

কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী এফএসবি জানিয়েছে, হামলায় সরাসরি অংশ নেওয়া যে চারজনকে আটক করা হয়েছে, তারা ইউক্রেনে পালানোর চেষ্টা করছিলেন। এজন্য তারা ইউক্রেনের সঙ্গে যোগাযোগও করেছেন। ইউক্রেনের সীমান্ত অভিমুখ থেকে তাদের আটক করে মস্কোয় পাঠানো হয়েছে।

যদিও এফএসবির এ দাবির পরিপ্রেক্ষিতে কোনো প্রমাণ হাজির করতে পারেনি রাশিয়া। তা ছাড়া হামলায় সম্পৃক্ততার অভিযোগ ‘সোজাসুজি’ নাকচ করে দিয়েছে ইউক্রেন। দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াক বলেছেন, মস্কোর কনসার্ট হলে বন্দুকধারীদের হামলার সঙ্গে ইউক্রেনের কোনো সম্পৃক্ততা নেই।

আপনার মন্তব্য

আলোচিত