অনলাইন প্রতিবেদক

০৯ জুলাই, ২০১৬ ১২:১০

পিস টিভি লুকিয়ে প্রচার হচ্ছে কিনা খতিয়ে দেখছে ভারত

ভারতে সম্প্রচারের অনুমতি না থাকা বিতর্কিত ইসলামি বক্তা ডা. জাকির নায়েকের বক্তব্য প্রচারকারী পিস টিভি লুকিয়ে কোন কেবল অপারেটর প্রচার করা হচ্ছে কিনা তা খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বাংলাদেশের গুলশানে জঙ্গি হামলার পর নিহত জঙ্গিদের জাকের নায়েকে প্রভাবিত হয়ে জঙ্গি হবার খবর প্রচারের পর নতুন করে আলোচনায় আসেন জাকের নায়েক ও তার পিস ফাউন্ডেশন পরিচালিত পিস টিভি।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক খবরে বলা হয়, পিস টিভি ভারতে সম্প্রচারের অনুমতি নেই, ২০১২ সালেই তা নিষিদ্ধ করা দেয়া হয়েছে তবে সরকারি আদেশ অমান্য করে কিছু কেবল অপারেটর দুবাই থেকে ব্রডকাস্ট হওয়া এই চ্যানেল লুকিয়ে সম্প্রচার করছে বলে অভিযোগ পাওয়া যায়।

জাকির নায়েকের বক্তব্য প্রচারে ইতিমধ্যে বিধি নিষেধ রয়েছে কানাডা, যুক্তরাজ্যসহ কয়েকটি দেশে। এসব দেশ এই ইসলামি বক্তার বক্তব্যকে হিংসাত্মক আখ্যা দিয়ে নিষিদ্ধ করে। সেসব দেশে তার প্রবেশাধিকারেও রয়েছে নিষিদ্ধাদেশ।

এদিকে সম্প্রতি ভারতে গ্রেপ্তার তিন আইএস জঙ্গিও জিজ্ঞাসাবাদে তাদের উপর জাকের নায়েকের প্রভাব রয়েছে। যদিও এসব অভিযোগ অস্বীকার করে আসছেন নায়েক। তিনি বলেছেন ইসলামের নামে হত্যার বিরুদ্ধে তার জোরালো মত রয়েছে। তবে আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেন নিহত হবার পর তাকে হিরো আখ্যা দিয়ে বক্তব্য দিয়েছিলেন জাকির নায়েক।

আপনার মন্তব্য

আলোচিত