ইন্টারন্যাশনাল ডেস্ক

৩১ মার্চ, ২০১৫ ০০:০৭

ইয়েমেনে সৌদি হামলার প্রতি সমর্থন জানালো বাংলাদেশ

ইয়েমেনে শিয়াপন্থী হুথি বিদ্রোহীদের সহিংসতার তীব্র নিন্দা জানিয়ে সৌদি আরবের সামরিক অভিযানের প্রতি অকুণ্ঠ সমর্থন জানিয়েছে বাংলাদেশ।

ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার (৩০ মার্চ) এক বিবৃতিতে এই সমর্থন ব্যক্ত করে।

এ দিকে, ইয়েমেনে আটকেপড়া দুই প্রকৌশলীসহ দেশটিতে অবস্থানরত প্রায় আড়াই হাজার বাংলাদেশীকে ফিরিয়ে আনার ব্যাপারে এখনও পর্যন্ত কোনও উদ্যোগ নেয়নি সরকার। যদিও সরকারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে যে, ইয়েমেনে অবস্থানরত বাংলাদেশীরা নিরাপদে রয়েছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ‘ইয়েমেনে প্রেসিডেন্ট আবদো রাব্বো মনসুর হাদির নেতৃত্বে বৈধ সরকারের বিরুদ্ধে হুথিদের অ্যাকশনের তীব্র নিন্দা জানায় বাংলাদেশ। তাদের যে সহিংসতার কারণে ইয়েমেনে মানবিক সঙ্কটের সৃষ্টি হয়েছে, তারও নিন্দা জানায় বাংলাদেশ’।

বিবৃতিতে আরও বলা হয়, ‘বৈধ কর্তৃপক্ষকে পুর্নবহালের লক্ষ্যে সৌদি আরবের সকল পদক্ষেপের প্রতি সমর্থন জানায় বাংলাদেশ। এতে করে ইয়েমেনের জনগণের প্রত্যাশার পূরণ হবে। পাশাপাশি, সৌদি আরবের সকল পদক্ষেপের মাধ্যমে ইয়েমেনের সার্বভৌমত্ব সুরক্ষা এবং ভৌগোলিক অখন্ডতা রক্ষিত হবে’।

বিবৃতিতে উল্লেখ করা হয় যে, ‘গালফ কোঅপারেশন কাউন্সিল ফ্রেমওয়ার্ক, ন্যাশনাল ডায়লগ কনফারেন্সের ফলাফল এবং জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সংশ্লিষ্ট প্রস্তাবের আলোকে রাজনৈতিক প্রক্রিয়া পুনরায় শুরু করার প্রতি বাংলাদেশ আহ্বান জানিয়েছে’।

আপনার মন্তব্য

আলোচিত