সিলেটটুডে ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৫৯

কাশ্মীরে সেনাঘাটিতে সন্ত্রাসী হামলা, নিহত ২১

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর একটি ব্রিগেড সদর দফতরে হামলায় বন্দুকযুদ্ধে ৪ হামলাকারী ও ১৭ ভারতীয় জওয়ান নিহত হয়েছেন।

আরও হামলাকারী ভেতরে অবস্থান করতে পারে বলে অনুসন্ধান অভিযান অব্যাহত আছে বলে ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র জানিয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, অন্তত ১৭ জন নিরাপত্তাবাহিনীর সদস্য নিহত হয়েছেন।

রবিবার ভোরে কয়েকজন ব্যক্তি উরিতে লাইন অব কন্ট্রোলের নিকটে এ সামরিক স্থাপনায় হামলায় চালায়। ভোর ৪টার দিকে হামলাকারীরা প্রশাসনিক ভবনে প্রবেশ করে। এরপর বন্দুকযুদ্ধ শুরু হয়।

হামলায় অন্তত ১৭ জওয়ান আহত হয়েছেন ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে। তাদের হেলিকপ্টারে করে রাজধানী শ্রীনগরে সেনা হাসপাতালে নেওয়া হয়েছে। হতাহতের সংখ্যা অনেক হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হামলার পর উরির দোকানপাট সব বন্ধ করে দেওয়া হয়েছে।

ভারতীয় কর্মকর্তাদের ধারণা, হামলাকারীরা ফিদায়েন বা আত্মঘাতী স্কোয়াড হতে পারে। সেনা স্থাপনাটি  বারামুল্লা জেলার শ্রীনগর-মুজাফফরাবাদ হাইওয়ের উরিতে অবস্থিত। এটা সেনাদের অস্ত্রাগার হিসেবে ব্যবহৃত হয়।

বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, হামলার পর ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং রাশিয়া ও যুক্তরাষ্ট্র সফর স্থগিত করেছেন। আজকেই তার রওনা দেওয়ার কথা ছিল। তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবকে ঘটনাটি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার নির্দেশ দিয়েছেন। এছাড়া জরুরি একটি বৈঠকও ডেকেছেন তিনি। উচ্চ পর্যায়ের এ বৈঠকটি দুপুর সোয়া ১২টায় রাজনাথ সিংয়ের বাসায় অনুষ্ঠিত হবে।

এর আগে চলতি বছর পাঞ্জাবে পাঠানকোট বিমান ঘাঁটিতে হামলা চালিয়েছিল জঙ্গিরা। সেখানে টানা তিনদিন বন্দুকযুদ্ধের পর সাত জঙ্গি নিহত হয়।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, এনডিটিভি।

আপনার মন্তব্য

আলোচিত