সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:১১

ভারত বিশ্বে সফটওয়্যার রফতানি করে, পাকিস্তান রফতানি করে সন্ত্রাসবাদ: মোদি

কাশ্মিরের সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৮ ভারতীয় সেনার প্রাণহানির পর পাকিস্তানকে কড়া ভাষায় সমালোচনা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপির) কাউন্সিলে দেয়া বক্তৃতায় মোদি বলেছেন, " ভারত বিশ্বে সফটওয়ার রফতানি করে কিন্তু পাকিস্তান রফতানি করে সন্ত্রাসবাদ। এশিয়াতে পাকিস্তানই একমাত্র দেশ, যারা সন্ত্রাসে মদদ দেয়। বিশ্বজুড়ে রক্ত ঝরাচ্ছে প্রতিবেশি এই দেশ।"

তিনি বলেন, বিশ্বে একমাত্র দেশ পাকিস্তান; যারা বিশ্বজুড়ে সন্ত্রাসী রফতানি করে। ভারতসহ বাংলাদেশ ও আফগানিস্তানও পাকিস্তানের সন্ত্রাসবাদের শিকার। বিশ্বের যেখানেই সন্ত্রাসবাদের খবর আসে, সেখানেই পাকিস্তানের নাম দেখা যায়; ওসামা বিন লাদেনকেও আশ্রয় দিয়েছিল দেশটি।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, পাক শাসকদের জানা উচিত; উরিতে ভারতীয় সেনাদের প্রাণহানি কখনই বৃথা যাবে না। এমন একদিন আসবে, যখন দেশের জনগণই পাক সরকারের সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করবে। বিশ্বে পাকিস্তানকে বিচ্ছিন্ন করতে সফল হয়েছে ভারত এবং এ চেষ্টা আরো জোরদার করা হবে; যাতে বৈশ্বিকভাবে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে পড়ে পাকিস্তান। সন্ত্রাসের সামনে ভারত কখনোই মাথা নত করেনি ভবিষ্যতেও করবে না।

নরেন্দ্র মোদি বলেন, চলুন দারিদ্র্য, বেকারত্ব ও নিরক্ষরতার বিরুদ্ধে লড়াই করি। দেখি কে প্রথমে বিজয়ী হয়; ভারত নাকি পাকিস্তান।


সূত্র : হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়া।

আপনার মন্তব্য

আলোচিত