সিলেটটুডে ডেস্ক

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২৩

যুক্তরাষ্ট্রে বাবাকে খুন করে স্কুলে গিয়ে হামলা কিশোরের

যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনা রাজ্যে একটি প্রাথমিক স্কুলে ঢুকে গুলি চালিয়েছে এক কিশোর। এতে শিক্ষকসহ তিনজন আহত হয়েছে। ঘটনাস্থল ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর আগে নিজের বাবাকে সে গুলি করে হত্যা করেছে বলে সন্দেহ করা হচ্ছে।

স্থানীয় সময় বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে এ ঘটনার পরে ওই কিশোরকে গ্রেফতার করা হয়েছে বলে স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন। তবে হামলাকারী কিশোরের পরিচয় প্রকাশ করা হয়নি।

অ্যান্ডারসন কাউন্টির শেরিফ কার্যালয়ের কর্মকর্তা ক্যাপ্টেন গার্লল্যান্ড মেজর বলেন, রাজ্যের টাউনভিল এলিমেন্টারি স্কুলে ঢুকে ওই কিশোর প্রথমে দুইজন ছাত্রের পায়ে গুলি ছোড়ে। এরপর স্কুলের একজন শিক্ষকের কাঁধে গুলি ছোড়ে। আহত শিক্ষক ও শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। স্কুলের আশপাশে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। এ ঘটনায় আতঙ্কিত শিক্ষার্থীদের স্কুলবাসে করে কাছের একটি চার্চে সরিয়ে নেয়া হয়েছে। এক সপ্তাহের জন্য স্কুলটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

হামলাকারী কিশোরের বাড়ি স্কুলটি থেকে তিন কিলোমিটার দূরে। স্কুলের এ ঘটনার পরপরই তার বাড়ি থেকে ফোন করে তার বাবাকে হত্যা করা হয়েছে বলে জানানো হয়। কিশোরের বাবা জেফরি দেউইত অসবর্নের (৪৭) হত্যাকাণ্ড নিয়েও তদন্ত চলছে।

তিনি বলেন, ওই কিশোর হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে সাম্প্রদায়িক বা জাতিগত কোনো বিদ্বেষ জড়িত নয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কিশোরটি মানসিক কোনো অস্থিরতায় ভুগছিল কি না তা তদন্ত করে দেখা হবে। সূত্র: বিবিসি

আপনার মন্তব্য

আলোচিত