সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০৭ অক্টোবর, ২০১৬ ১৩:১৯

ভারতের চার রাজ্যের ২২ বিমানবন্দরে সতর্কতা জারি

ভারতের ২২ বিমানবন্দরে সতর্কতা জারি করা হয়েছে। রাজধানী দিল্লিসহ ভারতের জম্মু ও কাশ্মির, পাঞ্জাব, রাজস্থান ও গুজরাটের এসব বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা নিশ্ছিদ্র করতে বলা হয়েছে। খবর রয়টার্স ও  এনডিটিভির।

খবরে বলা হয়, ভারতের বেসামরিক বিমান পরিবহন নিরাপত্তা ব্যুরো প্রত্যেকটি রাজ্যের পুলিশ প্রধান ও বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা আধাসামরিক বাহিনী সিআইএসএফের কাছেও বার্তা পাঠিয়েছে। পাশাপাশি রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থা ও বেসরকারি এয়ারলাইন্সগুলোকেও নিরাপত্তা হুমকির বিষয়ে সতর্ক করা হয়েছে।

দুর্গাপূজার বড় আয়োজন পশ্চিমবঙ্গ হলেও এ রাজ্যে কোন সতর্কতা জারি হয়নি। এবার পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে ভারতের দাবিকরা ‘সার্জিক্যাল হামলার’ প্রতিশোধ নিতে সন্ত্রাসীরা পাল্টা হামলা চালাতে পারে বলে আশঙ্কা করছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলো।

বুধবার ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জম্মু ও কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন এলাকায় নেওয়া নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে অবহিত করেছেন।

গোয়েন্দা সংস্থাগুলো সতর্ক করে বলেছে, প্রায় ১০০ জন সন্ত্রাসী শীত নামার আগেই ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের সীমান্ত অতিক্রম করার প্রস্তুতি নিচ্ছে।

গত মাসে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের উরি সেনা ঘাঁটিতে এক প্রাণঘাতী হামলায় ১৯ ভারতীয় সেনা নিহত হয়। এর জবাবে গত সপ্তাহে সীমান্ত অতিক্রম করে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে ‘সার্জিক্যাল হামলা’ চালায় ভারতীয় বাহিনী। এরপর থেকেই বিচ্ছিন্নভাবে দুই পক্ষের মধ্যে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটছে। 

আপনার মন্তব্য

আলোচিত