সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১০ অক্টোবর, ২০১৬ ১৩:২৬

কাশ্মীরে সরকারি ভবনে হামলা-গুলিবিনিময়, ভারতীয় সৈন্য আহত

জম্মু ও কাশ্মীরের পাম্পার এলাকায় একটি সরকারি ভবনের ভেতরে ঢুকে হামলার ঘটনা ঘটেছে। হামলায় এতে আহত হয়েছেন এক ভারতীয় সৈন্য।

সোমবার (১০ অক্টোবর) ভোরে এ হামলার পর সেখানে ভারতীয় নিরাপত্তা বাহিনী ও হামলাকারীদের মধ্যে গোলাগুলি চলছে।

জানা যায়, সোমবার ভোরে ৩/৪ জন হামলাকারী জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগর থেকে ১৫ কিলোমিটার দূরে এন্টারপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ইন্সটিটিউটে (ইডিআই) ঢুকে পড়ে গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে ভবনটির ভেতরে আগুন ধরে যায়। এতে ভবনটির একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

শ্রীনগরে ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, "হামলাকারীদের সঙ্গে ভবনের ভেতরে গুলি বিনিময়ে এক ভারতীয় সৈন্য আহত হয়েছেন।"

পুলিশ জানিয়েছে, হামলাকারীরা ভবনের ভেতরে রয়েছে। এজন্য নিরাপত্তাজনিত কারণে সেখানে কাউকে ভিড়তে দেয়া হচ্ছে না।

ভারতীয় গণমাধ্যম জানায়, সোমবার ভোর সাড়ে ৬টার দিকে ভবনের পেছন দিকের ঝিলম নদী থেকে নৌকায় করে এসে হামলাকারীরা সাততলা ভবনে ঢোকে। এখানে ৪০টি কক্ষ রয়েছে।

চলতি বছরের ফেব্রুয়ারিতেও ইডিআই ভবনে আত্মঘাতী হামলার চেষ্টা হয়েছিল। পরে ৪৮ ঘণ্টার সেই অভিযানে এক কর্মকর্তাসহ দুই সৈন্য, অফিসের এক কর্মকর্তা ও তিন হামলাকারী নিহত হয়।

গত ১৮ সেপ্টেম্বর কাশ্মীরের উরিতে সন্ত্রাসী হামলায় ১৯ জন ভারতীয় সৈন্য নিহত হওয়ার পর থেকেই ভারত-পাকিস্তানের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে করছে। ইতোমধ্যে সীমান্তে একাধিকবার উভয় দেশের সেনাবাহিনীর মধ্যে গুলি বিনিময় হয়েছে।

সূত্রঃ দ্য হিন্দু ও এনডিটিভি

আপনার মন্তব্য

আলোচিত