সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৫ অক্টোবর, ২০১৬ ২১:৫৫

মুসলিমদের উপর বোমা হামলার পরিকল্পনা, ৩ মার্কিন গ্রেপ্তার

স্থানীয় মুসলিম অভিবাসীদের উপর বোমা হামলা চালানোর ষড়যন্ত্রের অভিযোগে যুক্তরাষ্ট্রের কানসাসের একটি মিলিশিয়া গ্রুপের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে এফবিআই।

গ্রেপ্তার ৩ মার্কিন নাগরিক হলেন প্যাট্রিক স্টেইন, কার্টিস এলেন ও গ্যাভিন রাইট।

শুক্রবার (১৪ অক্টোবর) এফবিআই জানিয়েছে, তিনজনের এই গ্রুপ সোমালিয়া থেকে আসা অভিবাসীদের একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্স আগামী ৯ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পরের দিন, বোমা মেরে উড়িয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল।

জানা গেছে, কানসাসের গার্ডেন সিটিতে সোমালীয়দের অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের পার্কিং এলাকায় বোমাবোঝাই চারটি গাড়িতে বিস্ফোরণ ঘটিয়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল এরা। এ ছাড়া সোমালীয় মুসলিমদের ব্যবহৃত মসজিদ ও ব্যবসাকেন্দ্র হামলার পরিকল্পনাও তাদের ছিল।

ভারপ্রাপ্ত ফেডারেল অ্যাটর্নি টম বিল বলেন, অভিবাসীদের প্রতি গভীর ঘৃণা থেকেই মিলিশিয়া গ্রুপটি এই পরিকল্পনা করেছে। এফবিআই গত আট মাস ধরে এই গ্রুপটির কার্যকলাপ অনুসরণ করছিল। একজন ছদ্মবেশী সরকারি এজেন্টকে তারা (হামলার পরিকল্পনাকারী) জানায়, অভিবাসীদের বিরুদ্ধে বড় ধরনের রক্তপাত ছাড়া এই দেশকে ‘ঠিক করা যাবে না’।

টম বিল বলেন, “আমাদের মধ্যেই যে এমন ষড়যন্ত্রকারী থাকতে পারে, তা অভাবনীয়। তারা শিশুদের পর্যন্ত হত্যার পরিকল্পনা করেছিল।”

সূত্রঃ এনবিসি নিউজ

আপনার মন্তব্য

আলোচিত