সিলেটটুডে ডেস্ক

১৬ নভেম্বর, ২০১৬ ০১:১৪

লাইনে দাঁড়িয়ে নোট বদল করলেন মোদির মা

১ হাজার ও ৫শ' রুপির নোট বাতিলে মোদি সরকারের সিদ্ধান্তের পর বেশ কয়েকদিন ধরেই ভোগান্তি সঙ্গী হয়ে দাঁড়িয়েছে ভারতের জনসাধারণের। গভীর রাত, ভোর কিংবা সকাল থেকেই দেশের বিভিন্ন স্থানে লাইনে দাঁড়াতে হচ্ছে তাদের।

লাইনে দাঁড়ানোর এই ভোগান্তি থেকে রক্ষা পেলেন না স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৯৫ বছর বয়সী মা হীরাবেন মোদিও।

টাইমস অব ইন্ডিয়া বলছে, মঙ্গলবার সকালে গান্ধীনগরের একটি ব্যাংকের লাইনে দাঁড়িয়ে সর্বমোট ৪৫০০ রুপি বদল করে খুচরা রুপি গ্রহণ করেন প্রধানমন্ত্রীর মা।

মোদির সরকারের নোট বাতিলের সিদ্ধান্তে যখন ভারতজুড়ে ক্ষোভ চলছে, তখন প্রধানমন্ত্রীর মায়ের এমন ছবি নতুন করে আলোচনার জন্ম দিয়েছে।

ছবিতে দেখা গেছে, একটি হুইল চেয়ারে ব্যাংকের সামনে থামলেন মোদির বয়স্ক মা। ৫০০ রুপির নোট হাতে নিয়ে দুইজন ব্যক্তির সহায়তায় লাইন পার হয়ে ব্যাংকে প্রবেশ করেন তিনি। এক পর্যায়ে নোট বদলের ফাইলে সই করতে দেখা যায় প্রধানমন্ত্রীর মাকে।

ছবিতে যতটুকু দেখা যাচ্ছে, তাতে বোঝা যায়, কাগজপত্রে স্বাক্ষরের পর ব্যাংককর্মী নরেন্দ্র মোদির মাকে ২০০০ রুপির নোট ও আরও ১০টি নোটসহ দুটি রুপির বান্ডিল দেন। আরেকটি ছবিতে হীরাবেন মোদিকে ২০০০ রুপির নোট পরীক্ষা করতে দেখা যায়।

মোদি সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সোমবার থেকে বয়স্কদের নোট বদলের জন্য ব্যাংকের আলাদা সারি করার যে সিদ্ধান্ত হয়েছ সে সিদ্ধান্ত অনুযায়ী মোদির মা হীরাবেন মোদেও কী বয়স্কদের লাইনে দাঁড়িয়ে নোট বদল করলেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত