নিউজ ডেস্ক

০৮ জানুয়ারি, ২০১৫ ১৭:৪৪

প্যারিসে হামলাকারীদের ৫১কোটি টাকা পুরস্কার দিতে ইচ্ছুক বিএসপি নেতা!

ওয়েব ডেস্ক

বহুজন সমাজবাদী পার্টির নেতা ইয়াকুব কুরেশি জানিয়েছেন, তিনি প্যারিসে পত্রিকা অফিসে বর্বরোচিত হামলার ঘটনায় জড়িত হামলাকারীদের ৫১কোটি টাকা পুরস্কার দিতে চান। কুরেশির এধরনের মন্তব্যে ফের উস্কে গেল নয়া বিতর্ক।


এরআগে ২০০৬ সালে তিনি ড্যানিশ পত্রিকার কার্টুনিস্ট জিল্যান্ড পোস্টেনকে হত্যা করার জন্যে আর্থিক পুরস্কার ঘোষণা করেছিলেন।  পোস্টেনের অপরাধ ছিল তিনি ২০০৫ সালের সেপ্টেম্বরে তাঁর পত্রিকার সম্পাদকীয় পাতায় ১২টি বিভিন্ন আকারের মহম্মদের কার্টুন প্রকাশ করেছিলেন।



গতকাল প্যারিসে পত্রিকা অফিসে হামলায় সেখানকার চিফ এডিটর সহ অন্য সাংবাদিকদেরই মূলত মৃত্যু হয়েছে। হামলাকারীদের নিশানায় ছিলেন ব্যঙ্গচিত্র আঁকা কার্টুনিস্টরা। এপ্রসঙ্গে বিএসপি নেতা ইয়াকুবের মন্তব্য, 'যে বা যাঁরা মহম্মদ অসম্মান করবেন, তাঁদের মৃত্যু অবশ্যম্ভাবী" । আর প্রফেটকে অসম্মান করার অপরাধে, প্যারিসে যারা সাংবাদিকদের হত্যা করেছে, তাদের তিনি টাকা দিয়ে পুরস্কৃত করতে ইচ্ছুক।


এদিকে বর্বোরচিত হত্যাকান্ডের পর ফ্রান্স একদিনের জাতীয় শোক পালন করে  । এ ঘটনার প্রতিবাদে ফ্রান্সের সাংবাদিকরা সিদ্ধান্ত নিয়েছেন গণমাধ্যমের ধরন নির্বিশেষে সবধরনের সব গণমাধ্যমে সে কার্টুনগুলো পুনঃপ্রকাশ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত