সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৫ মে, ২০১৭ ১৩:৪৮

দিল্লিতে আবারও চলন্ত গাড়িতে গণধর্ষন

ভারতের দিল্লিতে ২২ বছরের এক তরুণীকে অপহরণের পর চলন্ত গাড়িতে গণধর্ষণ করে রাস্তায় ছুড়ে ফেলে দেওয়ার ঘটনা ঘটেছে।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, তিনজন অপহরণকারী রোববার (১৪ মে) এ নির্মম ঘটনা ঘটায়।

প্রতিবেদনে বলা হয়, সিকিমের অধিবাসী ওই তরুণী দিল্লিতেই থাকেন। রোববার রাত ২টার দিকে কেন্দ্রীয় দিল্লির কননাট প্লেস থেকে তার বাড়ি গুরগাঁও সেক্টর-১৭-এ ফেরার পথে তিন ব্যক্তি তাকে একটি মারতি সুইফ্ট কারে জোর করে তুলে নেয়। এরপর তুলে নেওয়া স্থান থেকে প্রায় ২০ কিমি দূরে দক্ষিণ-পশ্চিম দিল্লির একটি স্থানে নিয়ে গণধর্ষণ করে। এরপর তারা তরুণীকে চলন্ত গাড়ি থেকে রাস্তায় ছুড়ে ফেলে চলে যায়।

পরে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশকে খবর দেন ওই তরুণী। পুলিশ তিন ব্যক্তিকে অভিযুক্ত করে মামলা নথিভুক্ত করেছে। এদের মধ্যে একজনের নাম দিপক বলে পুলিশকে জানিয়েছেন ওই তরুণী।

দিল্লি পুলিশ জানিয়েছে, ওই তরুণীর বক্তব্য ও সিসিটিভি ফুটেজ দেখে কয়েকটি গাড়ি চিহ্নিত করা হয়েছে। অপরাধীদের ধরতে অভিযান চলছে।

এর আগে ২০১২ সালের ডিসেম্বরে দিল্লিতে একইভাবে একটি চলন্ত বাসে গণধর্ষণের শিকার হয়েছিল এক মেডিকেল ছাত্রী। 'নির্ভয়া' নামে পরিচিতি পাওয়া দিল্লির ওই ছাত্রীকেও গণধর্ষণের পর বাস থেকে ছুড়ে ফেলে দেওয়া হয়েছিল। গুরুতর আহত হয়ে সিঙ্গাপুরের এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একই বছরের ২৯ ডিসেম্বর তার মৃত্যু হয়। ওই ঘটনায় চার ধর্ষককে নিম্ন আদালত ও হাইকোর্টের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ গত ৫ মে বহাল রাখেন ভারতের সুপ্রিম কোর্ট। বহুল আলোচিত ওই ঘটনার পর আবারও দিল্লিতে একই ধরণের ঘটনা ঘটলো।

আপনার মন্তব্য

আলোচিত