ইন্টারন্যাশনাল ডেস্ক

২০ মে, ২০১৭ ২০:৫৪

ভারতে ভূমিধস : আটকা পড়েছে ১৮শ তীর্থযাত্রী

ভারতের উত্তরাখণ্ডে মহাসড়কে ভূমিধ্বসের কারণে তীর্থযাত্রীসহ ১ হাজার ৮শ’ জনের বেশি মানুষ আটকে পড়েছে। শনিবার দেশটির কর্মকর্তারা এ তথ্য জানান।

উত্তরাখণ্ড রাজ্যের রাজধানী দেরাদুনের ৩০৩ কিলোমিটার পূর্বে অবস্থিত চামোলি জেলার হৃষিকেশ-বদ্রিনাথ মহাসড়কে শুক্রবার সন্ধ্যায় ভূমিধসের ঘটনা ঘটে।

পুলিশ কর্মকর্তারা বলেন ‘গত সন্ধ্যায় ভূমিধসের কারণে বদ্রিনাথ পরিদর্শনে আসা তীর্থযাত্রীরা বিভিন্ন স্থানে আটকা পড়ে। জেলা পুলিশ জোশিমাত ও বদ্রিনাথের মধ্যকার যোগাযোগ বন্ধ করে দেয়।”

উল্লেখ্য, বদ্রিনাথ উত্তরাখন্ডের একটি হিন্দু তীর্থস্থান। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াতকে উদৃত করে স্থানীয় গণমাধ্যম জানায়, মহাসড়ক বন্ধের কারণে তীর্থযাত্রীসহ ১৮শ পর্যটক আটকা পড়েছে। কর্মকর্তাদের মতে, ভূমিধসের কারণে পর্বত থেকে বিশাল পাথর সড়কের উপর ছড়িয়ে পড়েছে। এর ফলে সড়ক বন্ধ হয়ে গেছে।

কর্মকর্তারা সীমান্ত সড়ক সংস্থাকে অবিলম্বে সড়ক পরিষ্কারের নির্দেশ দিয়েছেন। রাস্তাটি আজ বিকেলের মধ্যেই খুলে দেয়ার সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, উত্তরাখণ্ডে দুর্গম ভূখণ্ড রয়েছে। ঘন ঘন বৃষ্টির কারণে পর্বতে প্রায়ই ভূমিধস হয়। সূত্র : আল জাজিরা

আপনার মন্তব্য

আলোচিত