সিলেটটুডে ডেস্ক

২০ আগস্ট, ২০১৭ ০২:২৯

গরুর মৃত্যুতে নেতা গ্রেপ্তার

গরু কাণ্ডে বিপদে পড়েছেন ভারতের ক্ষমতাসীন বিজেপির এক নেতা। নিজের গোশালায় কয়েকটি গরুর মৃত্যুতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় ওই বিজেপি নেতার নাম হরিশ বর্মা।

এনডিটিভি জানিয়েছে, ছত্তীসগঢ়ের দুর্গে একটি গোশালায় গত তিনদিনে ‘অনাহার ও অপুষ্টি’তে ২৭টি গরুর মৃত্যু হয়েছে। গোশালাটি স্থানীয় বিজেপি নেতা হরিশ বর্মার। ‘ছত্তীসগঢ় রাজ্য গো সেবা আয়োগ’ এর অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে বর্মাকে।
অভিযোগে বলা হয়েছে, অনাহার ও অপুষ্টির জন্যই মারা গিয়েছে গরুগুলি। যদিও বর্মা দাবি করেন, গত ১৫ আগস্ট দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয়েছে গরুগুলোর।

রাজপুরের ওই গোশালায় প্রায় ৫০০টি গরু রয়েছে। সরকারি সাহায্যপ্রাপ্ত গোশালাটি দেখাশোনা করেন ওই বিজেপি নেতাই। ‘ছত্তীসগঢ় রাজ্য গো সেবা আয়োগ’ এর অভিযোগ, সরকারি সাহায্য পাওয়া সত্ত্বেও গরুগুলোর ঠিক মতো দেখাশোনা করতেন না বর্মা।

বিজেপি নেতা সেবা আয়োগের অভিযোগকে অস্বীকার করে পাল্টা দাবি করেন, সরকারি সাহায্য পাচ্ছেন বলে বারবার বিষয়টি জানিয়েছিলেন সেবা আয়োগকে। অভিযোগ ও পাল্টা অভিযোগের মধ্যে কংগ্রেস দাবি করছে, সংখ্যাটা আদৌ ২৭ নয়, অপুষ্টিতে গত তিনদিনে ওই গোশালায় ৩০০ গরুর মৃত্যু হয়েছে।

তবে জেলা প্রশাসক সঞ্জয় অগারওয়াল জানান, রাজপুরের ওই গোশালায় গত তি দিনে ২৭টি গরুর মৃত্যু হয়েছে ঠিকই, তবে কারণ এখনও স্পষ্ট নয়। গরুর মৃত্যুর খবর পেয়েই সেখানে পশু চিকিত্সকের একটি দল পাঠানো হয়। গরুগুলোর রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে। কী কারণে এতগুলো গরুর মৃত্যু হয়েছে তা নিয়ে তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন।

আপনার মন্তব্য

আলোচিত