সিলেটটুডে ডেস্ক

৩০ অক্টোবর, ২০১৭ ১০:০৯

পর্যটন ভিসা চালু করছে সৌদি আরব

পর্যটন ভিসা চালু করার পরিকল্পনা অনুমোদন করেছে সৌদি আরব। ভিসা চালুর কার্যক্রম প্রাথমিক পর্যায়ে রয়েছে। এই ভিসা শুধু অনুমোদিত ট্যুর কোম্পানির মাধ্যমে পর্যটকদের কাছে পৌঁছাবে।

সৌদি আরবের সুরা কাউন্সিল এবং তাবুক ট্যুরিজম ডেভেলপমেন্ট কাউন্সিলের নির্বাহী কমিটির সদস্য জামাল আল-ফাখরি বলেন, তাবুক এই কার্যক্রমের অংশীদার হতে পারবে বলে আমি আশাবাদী।

রোববার আল-ওয়াশান পত্রিকায় খবরে এসব কথা বলা হয়েছে।

তিনি আরও বলেন, পর্যটন শিল্পের উন্নয়নে দেশটির পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড(পিআইএফ) সকল প্রকার সহায়তা প্রদান করবে। পাশাপাশি পর্যটন শিল্পে অনেক বেকারের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।

সৌদি কমিশন ফর ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজের(এসসিটিএইচ) জিজান শাখার প্রধান কর্মকর্তা রুস্তম আল-কুবাইসি বলেন, পর্যটকদের জন্য দর্শনীয় স্থান হিসেবে জাদুঘর ও প্রত্নতাত্ত্বিক স্থানের পাশাপাশি ফারাসান দ্বীপ উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

তিনি বলেন, এসসিটিএইচর’ উদ্যোগে আয়োজিত ক্ষুদ্র পরিসরে ট্যুরিজম প্রজেক্ট ও ট্যুরিজম উন্নয়নের নিরাপত্তা বিষয়ক যুব প্রশিক্ষণ কর্মশালা এরইমধ্যে শেষ হয়েছে।

তিনি আরও বলেন, জিজান প্রদেশের লোকেরা আতিথেয়তার জন্য সারা বিশ্বে খুবই বিখ্যাত। তারা বাইরের দেশ থেকে আগত সকল পর্যটকের স্বাগত জানানোর জন্য প্রস্তুত।

আপনার মন্তব্য

আলোচিত