সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৯ ফেব্রুয়ারি , ২০১৮ ১৩:৫৬

রাশিয়ার গির্জায় গুলিবর্ষণে ৫ নারী নিহত

রাশিয়ার দাগেস্তানের একটি গির্জায় বন্দুকধারীর গুলিতে পাঁচ নারী নিহত হয়েছে। এতে এক পুলিশ কর্মকর্তাসহ আরও পাঁচজন আহত হয়েছেন। রোববার (১৮ ফেব্রুয়ারি) দাগেস্তানের কিজলিয়ার শহরের কাছের একটি অর্থোডক্স ধর্মাবলম্বীদের গির্জায় এ ঘটনা ঘটে।

বিবিসির এক খবরে বলা হয়, কিজলার শহরের চার্চটিতে গতকাল সন্ধ্যায় প্রার্থনা শেষে বের হওয়ার সময় অজ্ঞাত এক বন্দুকধারী অতর্কিত গুলি ছোড়া শুরু করে। পরে পুলিশের গুলিতে ওই বন্দুকধারী নিহত হয়।

পরে ওই বন্দুকধারীর পরিচয় নিশ্চিত করেছে স্থানীয় কর্তৃপক্ষ। ২২ বছর বয়সী ওই যুবকের নাম খলিল খলিলভ। এদিকে হামলার পর এক বিবৃতিতে ইসলামিক স্টেট (আইএস) হামলার দায় স্বীকার করে।

গির্জার এক যাজকের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা জানিয়েছে, ওই বন্দুকধারী একটি রাইফেল নিয়ে গির্জায় প্রবেশ করে এলোপাথাড়ি গুলিবর্ষণ করতে থাকে। এতে চারজন নারী ঘটনাস্থলেই নিহত হন। অপর একজন হাসপাতালে নেওয়ার পর মারা যান।

তিনি আরও বলেন, প্রার্থনা শেষে আমরা যখন গির্জা থেকে বের হওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম। তখন দাড়িওলা ওই বন্দুকধারী চার নারীকে গুলি করে হত্যা করে। তার কাছে ছুরি এবং একটি বন্দুক ছিল বলেও জানান যাজক।

দাগেস্তান রাশিয়ার উত্তরাঞ্চলীয়  ককেশাসে অবস্থিত।  এখানে প্রায়ই ইসলামিক জঙ্গি সংগঠনগুলোর তৎপরতা দেখা যায়।

খবর: বিবিসির।

আপনার মন্তব্য

আলোচিত